মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

সামাজিক যোগাযোগ মাধ্যমে রশিদ আল গানুশীর গৃহবন্দীর খবরটি গুজব

তিউনিসিয়ার বিপ্লবী রাজনৈতিক সংগঠন আন-নাহদার বর্তমান প্রধান ও দেশটির সংসদ স্পিকার রশিদ আল গানুশীর গৃহবন্দী থাকার খবরটি গুজব বলে জানিয়েছেন তার রাজনৈতিক পরামর্শক রিয়াদ শুয়াইবি।

মঙ্গলবার (৩ জুলাই) গৃহবন্দীর অসত্যতা স্বীকার করে একটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন।

রিয়াদ শুয়াইবি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গানুশীকে গৃহবন্দী করে রাখার ব্যাপারে যে গুজব উড়ে বেড়াচ্ছে তা সম্পূর্ণ ভুয়া।

অপরদিকে জাতীয় নিরাপত্তা রক্ষীরা আন-নাহদা প্রধান রশিদ গানুশীর বাসভবন ঘিরে রাখার খবর রটার পর রাষ্ট্রীয় আইনজীবী মুহাম্মদ আলী আব্বাস এক টুইট বার্তায় বলেন, গানুশী কর্তৃক আন্তর্জাতিক মিডিয়ায় প্রজাতন্ত্রের রাষ্ট্রপতির বিরুদ্ধে অভ্যুত্থানের ভয়াবহ অভিযোগ আরোপ, ইচ্ছাকৃতভাবে তিউনিশীয়দের একে অপরের মুখোমুখি দাঁড় করাতে উসকানি দেওয়ার নামান্তর। যা দণ্ডবিধির ৭২ নং ধারা অনুযায়ী একটি দণ্ডনীয় অপরাধ।

তাছাড়া, তার রাজনৈতিক দল আন-নাহদা বৈদেশিক তহবিল পেয়েছিলো বলে প্রমাণিত হওয়ায় নির্বাচনী আইনের ১৬৩ নং ধারা এবং দল পরিচালনা বিষয়ক ডিক্রির ৩০ নং ধারা অনুসারে গানুশীর বিরুদ্ধে মামলা হতে পারে।

জানা যায়, গত রবিবার দেশটির কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর মারওয়ান আল আব্বাসী প্রেসিডেন্ট কায়েস সাঈদের সাথে সাক্ষাতকালে আন-নাহদার বৈদেশিক তহবিল প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন।

সূত্র: মিডল ইস্ট মনিটর

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img