বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

১১৬ আলেমের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান তদন্ত বন্ধ করতে হবে: খেলাফত মজলিস

গণকমিশন কর্তৃক ১১৬ আলেম ও ১০০০ মাদরাসার শ্বেতপত্র দুদকে জমা দিয়েছিলো। ১১৬ আলেমের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান তদন্ত কমিটি গঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণকমিশন যে শ্বেতপত্র দিয়েছে তা নিয়ে দেশের আলেম উলামা ও তাওহিদী জনতা প্রতিবাদ করেছে। জনগণের প্রশ্ন ছিলো দেশে সরকারী অনেক সংস্থা থাকতে তাদেরকে কে এ দায়িত্ব দিয়েছে এবং তারা এ শ্বেতপত্র করতে অর্থ কোথায় পেলো। শ্বেতপত্র যারা তৈরি করেছে তাদের আয়ের উৎস খুজে বের করতে হবে। তারা যে শ্বেতপত্র করেছে তা কোনো আইন সিদ্ধ নয়। সুতরাং তাদের গ্রেফতার করে এর প্রকৃত রহস্য উদঘাটন করতে হবে।

নেতৃদ্বয় আরও বলেন, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন “গণকমিশনের শ্বেতপত্রের আইনি কোনো ভিত্তি নেই। যে অভিযোগের কোনো প্রমাণ নেই সে অভিযোগ আমরা আমলে নেই না।” স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে আলেম সমাজ ও দেশের মানুষ আশ্বস্ত হয়েছিলো।

কিন্তু দুদক এ বিষয়ে একটি অনুসন্ধান তদন্ত কমিটি গঠন করেছে। যা দেশের আলেম সমাজ ও সাধারণ জনগণকে ভাবিয়ে তুলছে। দুদকের তদন্ত কমিটি বাতিল করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় দেশের আলেম-উলামা ও ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের শাস্তির দাবীতে রাজপথে নামতে বাধ্য হবে। এবং কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হলে এর দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img