মঙ্গলবার, জুন ২৮, ২০২২

মুফতী আবদুল হালিম বোখারীর ইন্তেকালে বায়তুশ শরফের পীরের শোক

মাহবুবুল মান্নান

দেশের প্রখ্যাত আলেম আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া মাদরাসার মুহতামিম ও আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ-এর মহাসচিব মুফতী আবদুল হালিম বোখারীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে এক বিবৃতি প্রদান করেছেন বায়তুশ শরফের পীর মাওলানা মুহাম্মাদ আবদুল হাই নদভী।

মঙ্গলবার (২১ জুন) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি শোক প্রকাশ করেন।

শোকবার্তায় বায়তুশ শরফের পীর বলেন, মুফতী আবদুল হালিম বোখারী ছিলেন অত্যন্ত দূরদৃষ্টিসম্পন্ন একজন বিদগ্ধ আলেমেদ্বীন। প্রতিথযশা, বরেন্য এই আলেমদ্বীন দ্বীনের খেদমতে সারাটি জীবন ব্যয় করেছেন। দেশ-বিদেশ রয়েছে তাঁর বিশেষ সুনাম-খ্যাতি। প্রতিথযশা মুহাদ্দিস, মুফাসসির ও ফকিহ হিসেবে তাঁর পাণ্ডিত্যপূর্ণ, যৌক্তিকতায় ভরা পাঠদান ছিল শিক্ষার্থীদের কাছে অত্যন্ত প্রাণবন্ত। সুবক্তা, সুলেখকও ছাড়াও তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক ও প্রতিষ্ঠান পরিচালক। এই আলেমে-দ্বীন তাঁর বিনয়ী কথাবার্তায় সবাইকে খুব সহজেই মুগ্ধ করতে পারতেন। ইলমি জ্ঞান-জগতের নানা শাখা-প্রশাখায় তাঁর ছিল অবাধ বিচরণ।

তিনি বায়তুশ শরফ মহান রাব্বুল আ’লামিনের দরবারে মরহুমের মাগফিরাত কামনার পাশাপাশি শোকাহত পরিবারকে ছবরে জামিল ধারনের তৌফিক কামনা করেন।

উল্লেখ, মঙ্গলবার(২১জুন)সকাল দশটায় চট্টগ্রাম সিএসসিআর হসপিটালে মুফতী আবদুল হালিম বোখারী চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img