মঙ্গলবার, জুন ২৮, ২০২২

মুফতী আব্দুল হালিম বোখারীর ইন্তেকালে তাহাফফুজে খতমে নবুওয়তের শোক প্রকাশ

চট্টগ্রাম পটিয়া মাদ্রাসার মুহতামিম ও আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের মহাসচিব মুফতী আবদুল হালিম বোখারীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ।

আজ মঙ্গলবার (২১ জুন) গণমাধ্যমে প্রেরিত কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা রাশেদ বিন নুর সাক্ষরিত
এক শোকবার্তায় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর সভাপতি ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া এবং তাহাফফুজে খতমে নবুওয়তের মহাসচিব মাওলানা মুহিউদ্দীন রাব্বানী গভীর শোক প্রকাশ করেন।

নেতৃদ্বয় বলেন, তাহাফফুজে খতমে নবুওয়ত এর অন্যতম উপদেষ্টা, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ এর মহাসচিব ও আল জামিয়া আল ইসলামিয়া পটিয়া, চট্টগ্রাম মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আব্দুল হালীম বুখারী হক ও ন্যায়-নীতির ওপর অটল-অবিচল একজন বরেণ্য ও প্রথিতযশা নিষ্ঠাবান আলেমে দ্বীন ছিলেন। তিনি যেকোনো ইসলামবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে জোরালো প্রতিবাদ জানাতেন। হকের ওপর ছিলেন দৃঢ় মজবুত। বাতিলের সঙ্গে কখনো আপস করেননি তিনি। তার ইন্তেকালে ইসলামী অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনও পূরণ হওয়ার নয়। ইতিহাস তার অমর কীর্তি চিরকাল স্মরণ রাখবে।

নেতৃত্বদ্বয় বলেন, আল্লামা মুফতী আব্দুল হালিম বোখারী ছিলেন শিক্ষার্থীবান্ধব শিক্ষক। সব শিক্ষকই ছাত্রদের ভালোবাসেন। তবে তিনি ছিলেন একটু আলাদা। মানুষের জন্য ও মানবতার জন্য তিনি ছিলেন উদগ্রীব, ব্যথিত। মুফতী আব্দুল হালিম বোখারীর ইন্তেকালে জাতি ইসলাম, মুসলমান ও আলেম-ওলামার কল্যাণের নিবেদিতপ্রাণ একজন মুখলেস ও কর্মঠ আলেমে দ্বীনকে হারাল। তিনি আজীবন আল্লাহর জমিনে আল্লাহর দ্বীনের ইমারত মজবুত করার জন্য কাজ করে গেছেন।

তারা শোক প্রকাশ করে আরো বলেন, আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img