শনিবার, নভেম্বর ২৭, ২০২১

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়েছে ২২ কোটির বেশি লোক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছেন ২২ কোটি ৭৫ হাজার ৩৩৮ জন। করোনাভাইরাসটিতে বিশ্বে এখন পর্যন্ত ৪৯ লাখ ৩৭ হাজার ৫১০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ২৭ লাখ ৯৩ হাজার ৭১১জন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ৯ টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সাত হাজার ৪৭২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৪৩২ জন। আর ভাইরাস থেকে সেরে উঠেছেন তিন লাখ ৮৯ হাজার ৩১ জন। এর আগের ২৪ ঘণ্টায় ৮ হাজার ৬৩৯ জনের মৃত্যু হয় ও নতুন করোনা রোগী শনাক্ত হয়েছিল ৪ লাখ ৬২ হাজার ৪৬৮ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার উপরে রয়েছে আমেরিকা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রায় ৭৯ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছে ও মৃত্যু হয়েছে প্রায় দুই হাজার জনের। আমেরিকায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৬০ লাখ ৮২ হাজার ৭০ জন। এর মধ্যে মারা গেছেন সাত লাখ ৫১ হাজার ৬৯২ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত তিন কোটি ৪১ লাখ ২৬ হাজার ৬৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে মৃত্যু হয়েছে চার লাখ ৫২ হাজার ৮৪৪ জনের। আর সেরে উঠেছেন তিন কোটি ৩৪ লাখ ৮৮ হাজার ১৮১ জন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

insaf-news-saturday-november-27-2021-30

insaf-news-saturday-november-27-2021-29

insaf-news-saturday-november-27-2021-28

insaf-news-saturday-november-27-2021-27

insaf-news-saturday-november-27-2021-26

insaf-news-saturday-november-27-2021-25

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img