মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২

আবেদন সত্ত্বেও অসুস্থ মাওলানা মামুনুল হককে হুইলচেয়ার না দেওয়া অমানবিক: যুব মজলিস

কারাগারে আটক বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব, যুব মজলিসের সভাপতি মাওলানা মামুনুল হককে অসুস্থতা সত্ত্বেও হুইলচেয়ার ছাড়া টানাহেঁচড়া করে কোর্টে তোলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

সোমবার (২৭ জুন) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে যুব মজলিস ঢাকা মহানগর শাখার নেতৃবৃন্দ প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মাওলানা মামুনুল হক কারা হেফাজতে অসুস্থ হয়ে চলাফেরায় অক্ষম হয়ে পড়েন। আজ পূর্ব নির্ধারিত হাজিরা থাকায় কারা কর্তৃপক্ষের নিকট হুইল চেয়ারের আবেদন করা সত্ত্বেও টানা-হেঁচড়া করে তাঁকে কোর্টে হাজির করা হয়। যা চরম অমানবিক এবং মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

বিবৃতিতে যুব নেতৃবৃন্দ বলেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশ্যে দেশের শত শত বরেণ্য আলেমদের গ্রেফতার করে মিথ্যা অভিযোগ সাজিয়ে মামলা দিয়ে জেলে ঢুকিয়ে হয়রানি করছে। অনেক আলেমকে রিমান্ডের নামে চালানো হয়েছে বর্বর নিপীড়ন। ভিন্নমতের মানুষদের গ্রেফতার করে তাদেরকে বিনা বিচারে বছরের পর বছর কারাগারে আটক রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করে স্থায়ী পঙ্গুত্বের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে সরকারের অন্যায়-নির্যাতন বন্ধ করতে হবে। অসুস্থ মামুনুল হকের উন্নত চিকিৎসা এবং দ্রুত মুক্তি দিতে হবে। বিবৃতিতে বরেণ্য উলামায়ে কেরাম এবং নিরপরাধ আলেমদের মুক্তির দাবীতে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

spot_img
spot_img
spot_img

সর্বশেষ