মঙ্গলবার, জুন ২৮, ২০২২

বানভাসি মানুষের সহায়তায় এগিয়ে আসা ঈমানী দায়িত্ব : শেখ ফজলে বারী মাসউদ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, দেশের জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার উদাসীন ও ব্যর্থ। খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা’র আশানুরূপ প্রাপ্তি থেকে দেশবাসী বঞ্চিত। সিলেটে বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার পেছনে সরকার ও সংশ্লিষ্টদের উদাসীনতা, অব্যবস্থাপনা ও সীমাহীন দুর্নীতি অন্যতম কারণ।

শনিবার (১৮ জুন) ইসলামী আন্দোলন বাংলাদেশ মোহাম্মদপুর থানা শাখায় আয়োজিত নবাগত সদস্য সম্মেলন অনুষ্ঠানে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ বলেন, সিলেট এক মাসের মধ্যে দুই বার প্লাবিত হল। জনমনে প্রশ্নের সৃষ্টি হয়েছে- সিলেট কেন বারবার পানিবন্দী হচ্ছে? সিলেটের মানুষদের বন্যা থেকে নিরাপদে রাখতে সরকার কেন যথেষ্ট উদ্যোগ গ্রহণ করতে বিলম্ব করছে? সিলেট বাসীর এহেন পরিস্থিতির দায় নেবে কে? সিলেটবাসীর জন্য সরকারের বরাদ্দ একেবারেই সামান্য। অথচ সরকারি কর্মচারীগণের খিচুড়ি রান্না শিখতে কোটি কোটি টাকা খরচ হতে দেখা যায়। সাতার শিখতেও অনেক অনেক বরাদ্দ হয়। দুর্নীতি ও বৈষম্য আজ সীমা ছাড়িয়ে গেছে।

তিনি বলেন, বানভাসি মানুষের সহায়তায় এগিয়ে আসা প্রতিটি মুসলমানের ঈমানী ও নৈতিক দায়িত্ব। সিলেটবাসীদের দুর্ভোগ ও এহেন পরিস্থিতিতে দেশবাসী গভীরভাবে মর্মাহত। ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দ বন্যা কবলিত অঞ্চলের মানুষদের উদ্ধার সহ ত্রাণ তৎপরতায় অংশগ্রহণ করছে।

তিনি দেশের সামর্থ্যবানদেরকে সাধ্যমত বন্যা কবলিত মানুষদের পাশে দাড়াতে আহ্বান জানান।

সম্মেলনে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মোহাম্মদপুর থানা সভাপতি আলহাজ্ব দেওয়ান মুহাম্মাদ মিজানুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ মুরাদ হোসেন ও ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মাওলানা মোঃ গোলাম কিবরিয়া।

অনুষ্ঠানে থানা নেতৃবৃন্দ সহ সংগঠনে যোগ দেয়া নতুন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img