শনিবার, জুলাই ২, ২০২২

মহানবী (সাঃ)-কে নিয়ে কটুক্তির অভিযোগে হিন্দু যুবক আটক

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে নিয়ে কটুক্তির অপরাধে প্রদীপ ওরফে কমল (৩১) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার (১৮ জুন) দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার সমসখলসী হিন্দুপাড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

এর আগে শুক্রবার সন্ধ্যায় সমসখলসী হিন্দুপাড়া গ্রামের একটি চায়ের দোকানে বসে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে নিয়ে কটুক্তি করায় বিক্ষুব্ধ হয়ে পড়ে গ্রামবাসী। এ ঘটনার পর থেকে পলাতক ছিল প্রদীপ।

শনিবার (১৮ জুন) দুপুরে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। আটক প্রদীপ ওই গ্রামের কালাচাঁনের ছেলে।

নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার (১৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সমসখলসী গ্রামের হিন্দু পাড়ায় চঞ্চলে চায়ের দোকানে বসে প্রদীপসহ কয়েকজন আড্ডা দিচ্ছিলেন। এসময় তাদের মধ্যে মহানবী হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-কে নিয়ে ভারতের বিজিপি নেত্রীর কটুক্তি করা নিয়ে কথা কাটাকাটি শুরু হয়।

কথা কাটাকাটির এক পর্যায়ে প্রদীপ ভারতের বিজিপি নেত্রী নিপুর র্শামা যা বলেছেন তা সঠিক বলেছেন বলে মন্তব্য করেন। এনিয়ে তাদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ঘটনা ছড়িয়ে পড়লে পুরো গ্রামজুড়ে উত্তেজনা দেখা দেয়। ঘটনার পরপরই প্রদীপ গা ঢাকা দিলে গ্রাম জুড়ে উত্তেজনা বিরাজ করতে থাকে।

শনিবার অভিযান চালিয়ে প্রদীপকে আটক করার পর এলাকার পরিবেশ শান্ত হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img