মঙ্গলবার, জুন ২৮, ২০২২

হেফাজতের আয়োজনে শানে রেসালাত সম্মেলন অনুষ্ঠিত

হেফাজতে ইসলাম বাংলাদেশর আয়োজনে শানে রেসালাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহাম্মাদ ইয়াহহিয়া, নায়েবে আমীর মাওলানা তাজুল ইসলাম (ফিরজশাহের পীর সাহেব) ও মাওলানা সালাহউদ্দীন নানুপুরীর সভাপতিত্বে জুমার পর থেকে রাত ১০টা পর্যন্ত এই সম্মেলন চলে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, চারপাশে অনেক বিপদাপদের কথা আমরা দৈনিক শুনতে পাচ্ছি। এগুলো মূলতঃ বান্দাদের নাফরমানী, জুলুম অত্যাচার বেড়ে যাওয়ার কারণে হয়ে থাকে। সুতরাং আমি দেশের পার্লামেন্টের সকল সদস্যসহ নারী-পুরুষ নির্বিশেষে সর্বস্তরের সকল জনসাধারণ কে খালিসভাবে আল্লাহর কাছে তাওবা করার আহবান করছি।

তিনি বলেন, কারাবন্দী সকল আলেম ওলামাসহ নিরপরাধ মানুষদেরকে দ্রুত মুক্তির দাবি জানাচ্ছি। বিশেষকরে কুরবানীর পূর্বে আলেম-ওলামাদের মুক্তির ব্যবস্থা করেন। এতে সবার কল্যান হবে ইনশা আল্লাহ।

তিনি আরো বলেন, ভারতে রসূল অবমাননার বিষয়ে জাতীয় সংসদে একটি নিন্দা প্রস্তাব আনা হোক এবং অন্যান্য দেশের ন্যায় ভারতের রাষ্ট্রদূতকে তলব করে এর জোর প্রতিবাদ জানানো হোক।

আমীরে হেফাজত বলেন, রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর আসল শত্রু কাদিয়ানীদেরকে সংসদে বিলপাসের মাধ্যমে অমুসলিম ঘোষণা করতে হবে।

আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, দেশের নিরীহ আলেম-ওলামা ও মানুষগড়ার স্থান মাদ্রাসাসমূহের বিরূদ্ধে ঘাধানিকের ভিত্তিহীন শ্বেতপত্র সরকারীভাবে বাজেয়াপ্ত করে আলেমদেরকে অপবাদমুক্ত করা হোক।

সভাপতির বক্তব্যে আল্লামা মুহাম্মাদ ইয়াহহিয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমরা অনুরোধ জানাচ্ছি, সংসদ অধিবেশন চলমান রয়েছে। এই অধিবেশনেই ভারতে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর অবমাননা প্রতিবাদে নিন্দা প্রস্তাব উত্থাপন করুন। ভারতীয় হাইকমিশনারকে ডেকে রাষ্ট্রীয় ভাবে প্রতিবাদ জানান। সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশের প্রধানমন্ত্রীর কাছে এই দেশের আপামর তৌহিদী জনতার প্রাণের দাবি এটি। আমরা আশাকরি প্রধানমন্ত্রী আমাদের হতাশ করবেন না।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মাওলানা শেখ আহমদ, মাওলানা লোকমান হাকিম, মুফতী হাবিবুর রহমান কাসেমী, মাওলনা ফুরকান উল্লাহ খলিল, মুফতী জসিমুদ্দীন, মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী, মাওলানা ওবায়দুল্লাহ হামজা, মুফতী মুহাম্মদ আলী কাসেমী, মাওলানা মীর ইদরীস, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা জুনাইদ বিন জালাল, মাওলানা ইয়াহিয়া, মাওলানা তৈয়ব বিন হালিম, মাওলানা আতাউল্লাহ কৈগ্রামী, মাওলানা হারুন আজিজ নদভী, মাওলানা উসমান সাদেক, মাওলানা আনওয়ার হোসেন রাব্বানী, মাওলানা ফয়সাল বিন তাজ, মাওলানা আনওয়ার শাহ আল আজহারী, মাওলানা জুনাইদ বিন ইয়াহহিয়া, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা ইকবাল খলিল প্রমুখ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img