বৃহস্পতিবার, মে ১৯, ২০২২

আমরা আলেম-ওলামাদের খেদমতের জন্য কাজ করি: হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নির্বাচন এলে ধর্মকে ব্যবহার করে, কিন্তু ধর্মের জন্য কোনো কাজ করে না। বরং তারা ধর্মীয় হানাহানি সৃষ্টির অপচেষ্টা চালায়। অপরদিকে আওয়ামী লীগ ধর্মকে ব্যবহার করে না। আমরা ইসলামের জন্য, আলেম- ওলামাদের খেদমতের জন্য কাজ করি। অন্যান্য ধর্মাবলম্বীদের অধিকার যাতে সুনিশ্চিত হয় সেজন্য কাজ করি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে নারায়ণগঞ্জ জেলা শ্রেষ্ঠ পুরস্কার-২০২১ ও করোনা সচেতনতা আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, কোনো ধর্মের মানুষের ধর্মীয় স্বাধীনতা যাতে এদেশে কেউ খর্ব করতে না পারে সেজন্য আমরা কাজ করি। তাদের ধর্মের কল্যাণের জন্যও রাষ্ট্রের পক্ষ থেকে কাজ করা হয়। কারণ, বঙ্গবন্ধুর নেতৃত্বে সব ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতে আমরা অর্জন করেছি স্বাধীন বাংলাদেশ। বঙ্গবন্ধুকন্যা ধর্মপ্রাণ জননেত্রী শেখ হাসিনা ইসলামের জন্য যতো কাজ করেছেন, এদেশে আর কারও আমলে তা হয়নি।

তিনি বলেন, দেশের আলেম সমাজের শতবর্ষের পুরোনো দাবি ছিলো একটি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা। দ্বিজাতি তত্ত্বের ভিত্তিতে প্রতিষ্ঠিত ইসলামি প্রজাতন্ত্র পাকিস্তান আমলেও তা পুরণ হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। এটি এখন আর স্বপ্ন নয়, এটি বাস্তবতা।

তথ্যমন্ত্রী বলেন, জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, এরশাদ কেউই কওমি মাদরাসার স্বীকৃতি দেননি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদরাসার শিক্ষা সনদের স্বীকৃতি দিয়েছেন। সব অপপ্রচার ঘুচিয়ে তাদেরকে চাকরিও দিয়েছেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img