শুক্রবার, মে ২৭, ২০২২

অসাধু ব্যবসায়ীদের লাইসেন্স বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে: খেলাফত মজলিস

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী বলেছেন, কিছু অসাধু ব্যবসায়ী চক্র ঈদের পূর্বে ভোজ্যতেলের সংকট তৈরি করে তেলের দাম অধিক হারে বিক্রি করে মানুষকে মহা অস্বস্তিতে ফেলেছে। এখন সংবাদ মাধ্যমে প্রকাশিত হচ্ছে দেশের বিভিন্ন জেলায় ব্যবসায়ীদের গুদাম থেকে প্রচুর পরিমানভোজ্যতেল উদ্ধার করা হচ্ছে। এভাবে জিনিসপত্রের সংকট তৈরি করে যারা মানুষদের কষ্ট দেয়, সেসব ব্যবসায়ীদের লাইসেন্স বাতিল করে এমন দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যাতে করে সিন্ডিকেট ও গুদামজাত করে সংকট সৃষ্টি করার সাহসও না করতে পারে।

শনিবার (১৪ মে) বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে মাসিক কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়ে গঠিত মৌলবাদী ও সা¤প্রদায়িক সন্ত্রাস তদন্তে তথাকথিত ‘গণকমিশন’ কর্তৃক ১১৬ জন আলেমদের ও ধর্মীয় প্রতিষ্ঠানের তালিকার শ্বেতপত্র দুদকে জমা দেওয়ার সাহস কিভাবে পেলো তা জাতি জানতে চায়। দেশের এতোগুলো সংস্থা থাকতে তাদেরকে কে এ দায়িত্ব দিলো এবং এতে যে পরিমান অর্থ ব্যয় হয়েছে তা কোথায় থেকে এসেছে তা দুদককে খুঁজে বের করতে হবে।ইসলাম ও আলেমদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে সাধারণ মানুষদেরকে আলেমদের থেকে বিচ্ছিন্ন করা যাবে না। তিনি বলেন, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সাংগঠনিক সম্পাদক মাওলানা এহসানুল হক আইনী প্রক্রিয়ায় জামিন পেলেও তাকে বার বার নতুল মামলা দিয়ে হয়রানি করে কারাগারে বন্ধী করে রাখা হয়েছে। এধরনের ঘটনার তীব্র নিন্দা জানাই।

সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল আলেম ও ইসলামী নেতৃবৃন্দের দ্রæত মুক্তি দিতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান আমীরে মজলিস।

ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় বৈঠকে উপস্থিত ছিলেন, সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করীম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, যুগ্মমহাসচিব মাওলানা কুরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, সাংগঠনিক ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক মাওলানা এনামুল হক মূসা, ড. জিএম মেহেরুল্লাহ, মাওলানা আব্দুল হাসানাত জালালী, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, সহ বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সহ-প্রশিক্ষণ সম্পাদ মাওলানা জহিরুল ইসলাম ও সহ-সমাজ কল্যাণ সম্পাদক শরীফ হোসাইন প্রমুখ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img