বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

করোনা: বিশ্বে একদিনে আক্রান্ত সাড়ে ৫ লাখ

করোনায় গত ২৪ঘন্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৭ হাজার ৬ জন এবং এতে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৭৬ জনের। পাশাপাশি, এ দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩০ হাজার ৪৪৮ জন। মহামারির শুরু থেকে করোনায় আক্রান্ত-মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়োর্ল্ডোমিটার্স এ তথ্য জানিয়েছে।

আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। দেশটিতে এ দিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৮৭ হাজার ৫৮৯ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মারা গেছেন ২৭২ জন।

এছাড়া বিশ্বের আরও যেসব দেশে শুক্রবার সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব হলো- জার্মানি (নতুন আক্রান্ত ৬৭ হাজার ৬৭০ জন, মৃত ১৮১ জন), অস্ট্রেলিয়া (নতুন আক্রান্ত ৫১ হাজার ৭৭৩ জন, মৃত ৫১ জন), জাপান (নতুন আক্রান্ত ৪২ হাজার ৩৭৮ জন, মৃত ৪১ জন), ইতালি (নতুন আক্রান্ত ৩৮ হাজার ৫০৭ জন, মৃত ১১৫ জন), ব্রাজিল (নতুন আক্রান্ত ২৫ হাজার ৬০৯ জন, মৃত ১৩০ জন), স্পেন (নতুন আক্রান্ত ২২ হাজার ৭৪৪ জন, মৃত ১০৭ জন)।

বিশ্বজুড়ে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ কোটি ৯০ লাখ ৯৬ হাজার ৭৯৯ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৩ কোটি ৯০ লাখ ৫৭ হাজার ৬২১ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৯ হাজার ১৭৮ জন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img