বৃহস্পতিবার, মে ১৯, ২০২২

দুইয়ের বেশি সন্তান হলে সরকারি প্রকল্প থেকে বঞ্চিত করার দাবি বিজেপির

ভারতের রাজস্থানে বিজেপি কেন্দ্রীয় সরকারের কাছে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন প্রণয়নের দাবি জানিয়েছে। এর পাশাপাশি দুইয়ের বেশি সন্তান জন্ম নিলে সরকারি প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত করার দাবি উঠেছে।

বৃহস্পতিবার (১৩ মে) হিন্দি গণমাধ্যম দৈনিক ভাস্করের এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশিত হয়।

সূত্রে জানা যায়, বিজেপির রাজ্য মুখপাত্র রামলাল শর্মা বলেছেন, ক্রমবর্ধমান জনসংখ্যা দেশের সবচেয়ে বড় সমস্যা এবং চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। বর্তমান পরিস্থিতিতে সম্পদের ক্ষয় ও জনসংখ্যা বৃদ্ধি উদ্বেগের বিষয়। এ জন্য এখন যত দ্রুত সম্ভব দেশে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন কার্যকর করতে হবে।

শর্মা বলেছেন, যে পরিবারগুলোতে দুটির বেশি সন্তান রয়েছে তাদের সমস্ত সরকারি প্রকল্প থেকে বঞ্চিত করা উচিত। প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের হোক বা রাজস্থান সরকারের হোক। এর পাশাপাশি, সরকারি ভর্তুকি প্রকল্পের সুবিধাও দুইয়ের বেশি সন্তানের পরিবারকে দেওয়া উচিত নয়। পাশাপাশি দুইয়ের বেশি সন্তান থাকলে সরকারি চাকরিতে ব্যারিকেড দিতে হবে।

তিনি বলেন, জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন প্রণয়নের মাধ্যমেই জনসংখ্যা নিয়ন্ত্রণ করা সম্ভব, অন্যথায় আগামীদিনে আমাদের ভয়াবহ সমস্যার সম্মুখীন হতে হবে। কেন্দ্রীয় সরকারের উচিত এই আইন প্রণয়ন করা এবং কোনো বৈষম্য ছাড়াই সমগ্র দেশে তা কার্যকর করা, যাতে জনসংখ্যা নিয়ন্ত্রণ করা যায় বলেও মন্তব্য করেন রাজস্থানের বিজেপির রাজ্য মুখপাত্র রামলাল শর্মা।

সূত্র: পার্সটুডে

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img