সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

গণপরিবহন ভাড়া না বাড়িয়ে তেলের মূল্য কমান : নেজামে ইসলাম পার্টি

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমির আল্লামা সরওয়ার কামাল আজিজী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার এবং ঢাকা মহানগর আমীর হাফেজ মাওলানা আবু তাহের খান এক যুক্ত বিবৃতিতে লকডাউন পরবর্তী গণপরিবহনের ভাড়া ষাট শতাংশ বাড়িয়ে সরকার যে প্রজ্ঞাপন জারি করেছে তার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এই অযৌক্তিক সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

তারা বলেন, এমনিতেই দীর্ঘ দুই মাসেরও অধিক সময় কর্মহীন থাকার মাধ্যমে জনগণ অভাব এবং দারিদ্রতার কষাঘাতে নিষ্পেষিত। তার উপর গণপরিবহনের ভাড়া বাড়িয়ে দিয়ে মানুষের দুর্ভোগ বাড়ানোর কোনো যৌক্তিকতা নেই। এতে জনগণের নাভিশ্বাস উঠবে, পরিবহন সেক্টরে চরম নৈরাজ্য দেখা দেবে সর্বোপরি স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হবে। বরং বর্তমান সময়ে বিশ্ববাজারে তেলের দাম কমে যাওয়ায় দেশের বাজারে তেলের মূল্য কমিয়ে দেওয়ার যথেষ্ট সুযোগ রয়েছে। তাই সরকারের উচিত তেলের মূল্য কমিয়ে দিয়ে পরিবহন ব্যয় কমানোর পথ প্রশস্ত করা।

নেতৃবৃন্দ আরো বলেন, পরিবহন সেক্টরে অসাধুতার কারণে একবার ভাড়া বাড়ানো হলে তা স্থায়ী হয়ে যায়। তাই জনগণের এই অর্থনৈতিক অসচ্ছলতা সময়ে সরকারের এহেন অযৌক্তিক সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেওয়া যায় না।
নেতৃবৃন্দ জীবন-জীবিকার তাগিদে লকডাউন তুলে দেয়া হলেও চলাফেরায় সতর্কতার সাথে পরিপূর্ণরূপে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img