পুলিশ ফাঁড়িতে নির্মম নির্যাতনে রায়হান নিহতের ঘটনায় এসএমপি লজ্জিত

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্মম নির্যাতনে যুবক রায়হান নিহতের ঘটনা অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত বলে মন্তব্য করেছেন সিলেট মহানগর পুলিশের নতুন কমিশনার নিশারুল আরিফ।

এ ঘটনায় সিলেট মহানগর পুলিশ লজ্জিত বলেও জানান তিনি।

মঙ্গলবার রাতে রায়হানের মায়ের সাথে দেখা করার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আইনশৃংখলা রক্ষাকারী সকল বাহিনীই পলাতক আকবরকে ধরার চেষ্টা করছে। এছাড়া আকবরকে পালাতে সহায়তাকারীদের চিহ্নিত করে সবাইকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এর আগে রাত সাড়ে ৮ টায় সিলেট মহানগর পু‌লিশে যোগদানের আগেই পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হানের মায়ের সাথে দেখা করতে তাদের আখালিয়াস্থ বাড়িতে যান নতুন কমিশনার নিশারুল আরিফ। এসময় তিনি প্রায় আধাঘণ্টা রায়হানের মায়ের সাথে কথা বলেন এবং মামলার সুষ্ঠু তদন্তের আশ্বাস দেন।

পরে তিনি উপস্থিত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

এসময় এসএমপি কেন বারবার বিতর্কে জড়াচ্ছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি নিজস্ব একটি পরিকল্পনা নিয়ে এসেছি। এছাড়াও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কিছু নির্দেশনা রয়েছে। আমি বিশ্বাস করি সব কিছু গোছানো সম্ভব।

আকবরকে গ্রেপ্তারের বিষয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পলাতক এসআই আকবরকে গ্রেপ্তার করতে আইনশৃঙ্খলা বাহিনীর সকল ইউনিট কাজ করছে। পাশাপাশি জনসাধারণের মধ্যে কেউ আকবরের অবস্থান শনাক্ত করতে পারেন বা ধরতে পারবেন। আর যদি আকবরকে জনসাধারণের কেউ আটক করেন তাহলে দ্রুত আমাদের সাথে যোগাযোগ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *