বুধবার, আগস্ট ১৭, ২০২২

ফের বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

দেশব্যপী চলমান লকডাউনে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। এমতাবস্থায় আবারো শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়াতে যাচ্ছে সরকার। আগামী দু-তিন দিনের মধ্যে এ বিষয়ে ঘোষণা দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে আগামী ২৯ মে পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ঘোষণা করা হয়। তবে চলমান লকডাউনের সময়সীমা আগামী ৩০ মে পর্যন্ত বাড়ানোর ঘোষাণার পর স্কুল-কলেজেরও ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা আগামী দুই একদিনের মাঝেই ঘোষণা করা হবে।

আগামী জুন মাস থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিকল্পনা করছে মন্ত্রণালয়। এ সময়ের মধ্যে যদি লকডাউন তুলে দেওয়া হয় তাহলে স্কুল-কলেজ খোলার প্রস্তুতি শুরু করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস শেষ করতে বেশি গুরুত্ব দিয়ে সপ্তাহে ছয় দিন তাদের ক্লাস নেয়া হবে। অন্য স্তরের শিক্ষার্থীদের সপ্তাহে একদিন ক্লাস নেয়া হলেও অনলাইন ও অফলাইনে চলবে নিয়মিত ক্লাস।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মুহাম্মাদ মাহবুব হোসেন জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হবে। এ বিষয়ে আগামী দু-তিন দিনের মধ্যে ঘোষণা দেয়া হবে।

তবে আরও কতদিন ছুটি বাড়ানো হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। আলাপ-আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে সবাইকে জানানো হবে জানান তিনি।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img