শুক্রবার, জুন ২৫, ২০২১

ইউরোপীয় দেশগুলিতে প্লেগের মতো ইসলামের প্রতি শত্রুতা ছড়িয়ে পড়ছে: এরদোগান

ইনসাফ | সোহেল আহম্মেদ

ক্রমবর্ধমান ইসলাম বিদ্বেষ ও মানবতার দূত সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহাপুরুষ মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামের ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে তুরস্কসহ সমস্ত মুসলিম বিশ্বের প্রতি সব ধরনের ফরাসী পণ্য বর্জনের আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট ও মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী নেতা রজব তাইয়েবা এরদোগান।

সোমবার (২৬ অক্টোবর) মহানবী হযরত মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহী ওয়াসাল্লামের জন্মমাস উপলক্ষে আয়োজিত এক সপ্তাহব্যাপী একটি ইসলামী অনুষ্ঠান উদ্বোধনের সময় তিনি এই আহ্বান জানান।

এরদোগান বলেন, আমি তুরস্কের সকল জনগণের উদ্দেশ্য বলছি, আপনারা কোন ফরাসী পণ্যের প্রশংসা করবেন না এবং সব ধরনের ফরাসী পণ্য বর্জন করুন। কারণ ফ্রান্সসহ কিছু ইউরোপীয় দেশগুলিতে ইসলাম ও মুসলমানদের সাথে শত্রুতা করা তাদের রাষ্ট্রীয় নীতিতে পরিণত হয়েছে। ইউরোপীয় দেশগুলিতে আমরা দেখছি যে প্লেগের মতো সমাজে ইসলাম ও মুসলমানদের প্রতি শত্রুতা ছড়িয়ে পড়ছে।

এরদোগান বলেন, সে দেশগুলোতে ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা, বাড়িঘর, উপাসনা স্থান এবং মুসলমানদের পরিচালিত স্কুলগুলিতে প্রায় প্রতিদিনই বর্ণবাদী এবং ফ্যাসিবাদী গোষ্ঠী দ্বারা আক্রমণ করা হয়।

এরদোগান আরোও বলেন, পাশ্চাত্যের দেশগুলোতে আজ ইসলাম এবং মুসলিম হিসাবে বসবাস করা আরও অসম্ভব হয়ে পড়েছে।

সূত্র: আনাদোলু এজেন্সি

spot_imgspot_img

আরও