ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘কবরে’ পাঠান: জাফরুল্লাহ

দেশকে গণতন্ত্রের দিকে ধাবিত করতে এবং সাংবাদিকদের অনুসন্ধান করার সুযোগ দিতে ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘কবরে’ পাঠানোর জন্য সরকারের প্রতি সোমবার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এক মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিতে সাংবাদিকদের বিরুদ্ধে এ আইনে দায়ের হওয়া সব মামলা তুলে নিতে সরকারে প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তি‌নি বলেন, ‘সাংবাদিকদের সত্য অনুসন্ধান করার সুযোগ দিন। তাদের বিরুদ্ধে যত মামলা আছে সব তুলে নিন। শুধু তাই নয়, ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠাতে হবে। তাহলে আপনার ও দেশের লাভ হবে। দেশ গণতন্ত্রের দিকে ধাবিত হবে।’

জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিকের অ্যাসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সাংবাদিকদের হলুদ সাংবাদিকতা না করতে বলেছেন উল্লেখ করে তিনি বলেন, সরকার যখন কথা বলতে না দেয় তখনই দেশে হলুদ সাংবাদিকতার সৃষ্টি হয়।

মুক্তিযুদ্ধের সংগঠক জাফরুল্লাহ বলেন, ‘সরকারের ভুল নীতি, ভুল পথে অগ্রসর হওয়ার কারণে দেশ একটা ভুল পথে অগ্রসর হতে বাধ্য হচ্ছে।

সূত্র: ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *