শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

দেশের সীমানা ছাড়িয়ে এবার আন্তর্জাতিক ভাবে আয়োজিত হতে যাচ্ছে “ইসলামিক আইকন”

দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে পদার্পণ করলো ইসলামি রিয়েলিটি শো “বেক্সিমকো ইসলামিক আইকন”।

অনুষ্ঠানটির সিজন ৩-তে এবার ইসলাম ও সাধারণ জ্ঞানের যুদ্ধে লড়বেন বাংলাদেশ ছাড়াও ভারত, সৌদিআরব, ইংল্যান্ড, পাকিস্তান, আমেরিকা, মালয়েশিয়া, তুরস্ক, মিশরসহ বিশ্বের বিভিন্ন দেশের আলেমে দ্বীন, কলেজ ও  বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীরা।

আজ (২৩ জানুয়ারি) রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি জানান অনুষ্ঠানের আয়োজক গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল ও ইসলামিক আইকন-এর চেয়ারম্যান মিডিয়া ব্যক্তিত্ব খালিদ সাইফুল্লাহ বকসী।

তিনি বলেন, জ্ঞানভিত্তিক এই রিয়েলিটিশো এর সবচেয়ে আকর্ষণ হলো এর কনটেন্ট ক্যাম্পাস । যেমন মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে-নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন-উত্তর ও ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা বক্তৃতা বা খুৎবাদানে পারদর্শী।

অনুষ্ঠানের এবারের আয়োজন থেকে তুলে দেয়া হয়েছে বয়স সীমা। ফলে সববয়সী ট্যালেন্ট বিশেষ করে খতিবগণ লড়তে পারবেন এই প্রতিযোগিতায়।

এই প্রতিযোগিতার অডিশনের বিচারকার্যে অংশ নেবেন বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গণের বরেণ্য ইসলামিক স্কলার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

এবারের আসরেও থাকছে মোট ২৫ লক্ষ টাকার পুরস্কার। চ্যাম্পিয়ন, ১ম রানারআপ ও ২য় রানারআপসহ সেরা ১০জন পাচ্ছেন পবিত্র ওমরাহ পালন, বিদেশ ভ্রমণ, বর্হিবিশ্বের বিভিন্ন শিক্ষাঙ্গন ঐতিহ্যবাহী স্থাপনায় শিক্ষা সফর, শরীয়াহ সম্মত জীবন ও স্বাস্থ্যবীমাসহ লক্ষ লক্ষ টাকার পুরস্কার।

এছাড়াও টিভি রাউন্ডে অংশগ্রহণ করতে পারলেই মিলবে নগদ টাকা, ক্রেষ্ট, সার্টিফিকেট ও আকর্ষণীয় গিফট হ্যাম্পার।

সংবাদ সম্মেলন থেকে আয়োজনের উদ্দেশ্য তুলে ধরা হয়। উদ্দেশ্যগুলো হলো-
১. দেশে ও দেশের বাহিরের প্রত্যন্ত অঞ্চলে থাকা সুপ্ত প্রতিভাবানদের খুঁজে তাদের প্রতিভার বিকাশ ঘটানো।

২. পবিত্র বিনোদনের নির্মাণ চেতনায় নির্মিত এই অনুষ্ঠান দর্শকের জন্য একদিক থেকে হবে কুরআন সুন্নাহর জ্ঞান আহরণের এক নির্ভরযোগ্য মাধ্যম। অন্যদিকে সুস্থ বিনোদন প্রাপ্তির এক অনুপম সুযোগ।

৩. বিশ্বমানের ইসলামিক স্কলার তথা যুযোপযোগী আলেমে দ্বীন তৈরীর মাধ্যমে মানবিক পৃথিবী গড়তে অবদান রাখা।

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক এই আয়োজনের টাইটেল স্পন্সর “বেক্সিমকো গ্রুপ”।

আসন্ন পবিত্র মাহে রমজানে বাংলাদেশের আরটিভি, ভারতের আকাশ টিভি ও আমেরিকার আইটিভি ইউএসএসহ বিশ্বের ৪০টি গণমাধ্যমে অনুষ্ঠানটির টিভি রাউন্ডের পর্বগুলি দেখা যাবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইবনে সিনা ট্রাষ্ট-এর চেয়ারম্যান ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, সাবেক শিক্ষা সচিব ড. এন আই খান, ভারতের আলিগড় বিশ্ববিদ্যালয়ের আরবি সাহিত্যের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সানাউল্লাহ হাবিবি, সাবেক অতিরিক্ত সচিব আতাউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের প্রফেসর ড. নকিব মো: নসরুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সামসুল আলম, বাংলা একাডেমীর পরিচলাক ড. হারুনুর রশিদ, জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহিবুল্লাহিল বাকি আননদভী, আরটিভির অনুষ্ঠান প্রধান মুহাম্মদ রাকিব, আরটিভির বিক্রয় ও বিপনণ প্রধান সুদেব চন্দ্র প্রমুখ।


রোডম্যাপ-
দেশ ও দেশের বাহিরের অনলাইন রেজিষ্ট্রেশন শুরু: ২৩‘ জানুয়ারী ২০২৩ থেকে চলবে ১ ফেব্রুয়ারী ২০২৩।
দেশ ও দেশের বাহিরের অনলাইন বাছাই পরীক্ষা শুরু (লিখিত ও মৌখিক) শুরু: ২ ও ৩ ফেব্রুয়ারী ২০২৩। অনলাইন পরীক্ষায় উত্তীর্ণদের নিয়ে সকল বিভাগ ও দেশের গুরুত্বপূর্ণ জেলাসমূহে উপস্থিত থেকে লিখিত ও মৌখিক পরীক্ষা চলবে ১০ দিন ব্যাপি ফেব্রুয়ারী ২০২৩।
টিভি রাউন্ডের প্রতিযোগিদের নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা সপ্তাহব্যাপী ফেব্রুয়ারী ২০২৩।
টিভি রাউন্ডের প্রতিযোগিদের নিয়ে ঢাকায় গ্রুমিং ৩দিন ব্যাপী ফেব্রুয়ারী ২০২৩।

মিডিয়া উইং ইসলামিক আইকন-
ক্বারী সামছুল আলম 01710126526

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img