শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

কাবুল বিজয়ের বর্ষপূর্তিতে যা বললেন আফগান প্রধানমন্ত্রী

তালেবানের আফগান বিজয়ের বর্ষপূর্তি উপলক্ষে এক বানীতে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের প্রধানমন্ত্রী মোল্লা হাসান আখুন্দ বলেছেন, আজকের দিন মিথ্যার বিরুদ্ধে সত্যের বিজয় এবং হানাদার ও তাদের গোলামদের কবল থেকে দেশকে মুক্ত করার দিন।

বানীতে তিনি বলেন, আমাদের গর্বিত এবং মুজাহিদ জাতিকে অভিনন্দন জানিয়ে আমি নিম্নলিখিত বিষয়গুলির প্রতি আপনাদের দৃষ্টি আকর্ষণ করতে চাই।

-আমাদের দেশকে দখলদারিত্ব, যুদ্ধ ও বিপর্যয় থেকে মুক্ত করা এই মহান বিজয়ের জন্য সমগ্র জাতির প্রশংসা করা এবং কৃতজ্ঞ হওয়া উচিত। একই সাথে ইসলামী ব্যবস্থার স্থিতিশীলতা ও টিকে থাকার জন্য সবাইকে আন্তরিকভাবে সহযোগিতা করা উচিৎ।

– ইমারাতে ইসলামিয়ার সকল মুজাহিদীন ও রাষ্ট্রীয় বাহিনীকে আরও ধৈর্য, ​​অধ্যবসায় ও সাহসিকতা এবং দেশের নিরাপত্তা বজায় রাখার জন্য চেষ্টা অব্যাহত রাখতে হবে।

– ইমারাতে ইসলামিয়ার সকল কর্মকর্তাদের উচিত তাদের দায়িত্বের ক্ষেত্রে আন্তরিকতা ও সততার প্রতি আরও বেশি মনোযোগী হওয়া। তাদের উপর অর্পিত কাজগুলো করা এবং জনগণের আরও বেশি সেবা করা।

– বিশ্বের উচিত ইমারাতে ইসলামিয়ার সাথে সম্পর্ক জোরদার করা। আমরা কোনো দেশের জন্য হুমকি নই। অন্যান্য দেশের উচিত আফগানিস্তানের সাথে ইতিবাচক রাজনৈতিক ও বাণিজ্যিক ব্যবস্থা জোরদার করা এবং আফগানিস্তান ও এঅঞ্চলের স্থিতিশীলতার জন্য ইমারাতে ইসলামিয়াকে সাহায্য করা।

সূত্র : বাখতার নিউজ এজেন্সি
spot_img
spot_img

সর্বশেষ

spot_img