রবিবার, মার্চ ৭, ২০২১

শেখ একরিমাকে আল-আকসায় প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো ইসরায়েল

sunday-march7-dotnetnewsupdate10

sunday-march7-dotnetnewsupdate8

sunday-march7-dotnetnewsupdate6

sunday-march7-dotnetnewsupdate11

sunday-march7-dotnetnewsupdate9

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ


জেরুজালেমের গ্র্যান্ড মুফতি ও আল আকসা মসজিদের ইমাম শেখ একরিমা সাবরীকে আল-আকসা মসজিদে প্রবেশে নিষেধাজ্ঞার আদেশ আরও চার মাসের জন্য বাড়িয়েছে ইহুদিবাদী ইসরায়েল। খবর আনাদোলু এজেন্সি’র।

বৃহস্পতিবার (৪ জুন) শেখ ইকরিমা সাবরি তুরস্ক ভিত্তিক গণমাধ্যম আনাদোলু এজেন্সিকে বলেন, “বৃহস্পতিবার ইসরায়েলি পুলিশ আমার বাড়িতে অভিযান চালিয়ে আমাকে আরোও চার মাস আল-আকসা মসজিদে প্রবেশের লিখিত নিষেধাজ্ঞা প্রদান করে।”

তিনি আরে বলেন, “আমাদের মুখ বন্ধ করে দেওয়া এবং আল-আকসা মসজিদকে বার বার লক্ষ্যবস্তু বানানো ইসরায়েলি দখলদারদের অভ্যাসে পরিণত হয়েছে। এটি মুসলমানদের ইবাদতের স্বাধীনতাকে ক্ষুন্ন করছে এবং ইসরায়েলকে একটি গণতান্ত্রিক রাষ্ট্র হওয়ার ব্যাপারে বাধাগ্রস্ত করছে। তবে আমরা আল-আকসার সাথেই থাকব এবং আমরা আল-আকসাকে রক্ষা করবো ইনশাআল্লাহ্।”

উল্লেখ্য, ১৯৬৭ সালে মধ্য প্রাচ্যের যুদ্ধের সময় ইসরায়েল পূর্ব জেরুজালেম দখল করেছিল যেখানে আল আকসা মসজিদটি রয়েছে। চলতি বছরের জানুয়ারিতে শেখ সাবরির বিরুদ্ধে ধর্মীও উস্কানির অভিযোগ এনে তাকে আল আকসায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে ইহুদিবাদী ইসরায়েল। এবার সেই নিষেধাজ্ঞার মেয়াদ আরো চার মাস বাড়ালো।

sunday-march7-dotnetnewsupdate10

sunday-march7-dotnetnewsupdate8

sunday-march7-dotnetnewsupdate6

sunday-march7-dotnetnewsupdate11

sunday-march7-dotnetnewsupdate9

sunday-march7-dotnetnewsupdate5

sunday-march7-dotnetnewsupdate4

sunday-march7-dotnetnewsupdate3

sunday-march7-dotnetnewsupdate2

sunday-march7-dotnetnewsupdate1