রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

আ.লীগ সরকার মুক্তিযুদ্ধের ক্রেডিট ছিনতাই করতে চায়: নুর

মুক্তিযুদ্ধের ক্রেডিট বর্তমান আওয়ামী লীগ সরকার ছিনতাই করে নিতে চায় বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর। তিনি বলেছেন, তাদের সাথে থাকলে সবাই মুক্তিযোদ্ধা, না থাকলে স্বাধীনতাবিরোধী।

শুক্রবার (২৫ ডিসেম্বর) পাটকল, চিনিকলসহ দেশীয় শিল্প বন্ধের চক্রান্তের বিরুদ্ধে আয়োজিত বিক্ষোভ সমাবেশ তিনি এসব কথা বলেন। প্রেসক্লাবের সামনে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ এ বিক্ষোভের আয়োজন করে।

নুরু বলেন, মুক্তিযুদ্ধ কোনো রাজনৈতিক দল করেনি। মুক্তিযুদ্ধ কোনো দুই-চার-পাঁচজন ব্যক্তি করেনি। মুক্তিযুদ্ধ করেছে দেশের কৃষক, শ্রমিক-জনতা। আমরা সেই মুক্তিযোদ্ধাদের কাছেই শুনেছি এদেশের মুক্তিযুদ্ধ ছিল একটি জনযুদ্ধ। সেই যুদ্ধে দল-মত নির্বিশেষে সকল মানুষ অংশ নিয়েছে।

পাটকল-চিনিকল শ্রমিকদের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, সরকারের টনক নড়াতে হলে আন্দোলনে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে। জনগণকে বোঝাতে হবে চিনি শিল্প, পাট শিল্প, চামড়া শিল্প এগুলোতো আমাদের একার দায়িত্ব নয়। এগুলোকে যারা রক্ষা করতে চান তারা দলমত নির্বিশেষে চলে আসেন, কোনো ব্যানার লাগবে না।

নূর আরও বলেন, বন্ধ পাটকল রাষ্ট্রীয় উদ্যেগে চালু করতে হবে, চিনিকল বন্ধ করা যাবে না। পর্যাপ্ত বরাদ্দ ও দক্ষ পরিচালনার মাধ্যমে পাটকল, চিনিকলের আধুনিকায়ন করতে হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img