রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

বঙ্গবন্ধুকে স্বাধীনতা যুদ্ধের জন্য উদ্বুদ্ধ করেছিলেন শায়খুল হাদীস রহ. : মাওলানা মামুনুল হক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতা যুদ্ধের জন্য শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. উদ্বুদ্ধ করেছিলেন বলে জানিয়েছেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মামুনুল হক।

তিনি বলেন, ১৯৪৭সালে অনেক আশা নিয়ে ভ্রাত্বিতের বন্ধনের আশাবাদ নিয়ে আমরা সাত সমুদ্র তের নদী পাড়ি দেয়া পাকিম্তানের একটি ভূখন্ডের শুধু আদর্শের ভিত্তিতে একতাবদ্ধ হয়ে একাটি স্বাধীন দেশ ও জাতী গঠনের স্বপ্ন দেখেছিলাম। কিন্তু দীর্ঘ চব্বিশ বিছর পর্যন্ত তারা আমাদের বুঝিয়ে গেছে তারা উচ্চজাতের আর আমরা নিন্মজাতের, আমরা তাদের অধীনস্ত। তাই বাংলাদেশীরা ফুসে উঠেছিলো। ধর্ম- বর্ণ নির্বিশেষে সবাই যুদ্ধে নেমে এসেছিলো। একাত্তরের মুক্তি সংগ্রাম ছিলো জালিমের বিরুদ্ধে মাজলুমের সংগ্রাম।একাত্তরের মুক্তি সংগ্রাম ছিলো বৈষম্যের বিরুদ্ধে সাম্যের লড়াই। এই সাম্যের লড়াইয়ে যারা রাজনৈতিক ব্যক্তিবর্গকে উদ্বুদ্ধ করেছিলো তাদের উল্লেখযোগ্যই ছিলো দেশের আলেমসমাজ। বিশেষ করে শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে ব্যক্তিগতভাবে স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব দিতে উদ্বুদ্ধ করেছিলেন।

বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে “স্বাধীনতা সংগ্রামে আলেম সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মামুনুল হক এসব কথা বলেন।

আজ (২৫ ডিসেম্বর) শুক্রবার সকাল নয়টা থেকে পল্টনের ফটো জার্নালিস্ট এসোসিয়েশনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

এই সময় সংগঠনটির উদ্যোগে বিজয়ের মাস উপলক্ষ্যে মাসব্যাপী চলা কুইজ ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মুহাম্মাদ কামালুদ্দীনের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ জাকির হুসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান, বিশিষ্ট সমাজসেবক মাওলানা মুহাম্মদ রজীবুল হক, বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা রাকিবুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, সাবেক কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাওলানা হাশমতুল্লাহ ফরিদী, সাবেক কেন্দ্রীয় সাহিত্য-সংস্কৃতি ও গবেষণা সম্পাদক মাওলানা হাবীবুল্লাহ সিরাজ, কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মোশাররফ হুসাইন লাবীব, ,কেন্দ্রীয় সাহিত্য-সংস্কৃতি ও গবেষণা সম্পাদক মাহমুদুল হাসান,ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুহাম্মদ আবু বকরসহ যুব মজলিস ও ছাত্র মজলিসের মহানগরের বিভিন্ন স্তরের দায়িত্বশীলবৃন্দ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img