বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

যশোরে উপকারের নামে মৃত ব্যক্তির ইসিজি করে টাকা নিল দালাল চক্র!

যশোর জেনারেল হাসপাতালে সড়ক দুর্ঘটনায় মৃত ব্যক্তির ইসিজি করে টাকা নেওয়ার ঘটনা ঘটেছে একটি দালাল চক্রের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে হাসপাতালের সার্জারি ওয়ার্ডে এ ঘটনা ঘটেছে। দালালদের দৌরাত্ম্য বৃদ্ধি পেলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারছে না কর্তৃপক্ষ। হাসপাতালে আসা রোগীর স্বজনদের জানান দালালদের কারণে জিম্মি হয়ে পড়েছেন তারা।

সাতক্ষীরা জেলা সদরের ঘোনা গ্রামের আমির হোসন নামে ভুক্তভোগী এক ব্যক্তি জানান, ভোরে নসিমনে মাছ নিয়ে যশোর বড় বাজারে যাচ্ছিলাম। পথিমধ্যে যশোর-বেনাপোল সড়কের ধোপাখোলা নামক স্থানে বিপরীতমুখী একটি ট্রাক মাছবাহী নসিমনটি মুখোমুখি ধক্কা দেয়। এতে নসিমনচালক ও আমি অচেতন হয়ে পড়ি। গুরুতর অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় নসিমনচালক তুফান আলী (২৬) মারা যান। মৃত্যুর পরে ৩-৪ দালাল এসে মৃত তুফানের মরদেহ ইসিজি করে ২০০ টাকা দাবি করে।

তিনি আরও বলেন, সকালে প্রায় ৫০ লাখ টাকার মাছ নিয়ে আসছিলাম। মাছ রাস্তায় পড়ে আছে। মাছ ফেরত পাব কি না, সংশয় রয়েছে। তারপরে দুর্ঘটনার পর যে ওষুধ কিনতে হয়েছে সে টাকাও দেওয়া হয়নি। অথচ মৃত ব্যক্তির ইসিজি করে পকেটে থাকা সর্বশেষ ২০০ টাকা হাতিয়ে নিয়েছে তারা।

এদিকে হাসপাতালে অবস্থানরত রোগীর স্বজনরা জানান, হাসপাতালে রোগী প্রবেশ করলেই দালালরা উপকারের নামে এগিয়ে আসে। এরপর নানাভাবে বাড়তি টাকা হাতিয়ে নেয়।

এ নিয়ে জানতে চাইলে হাসপাতালের সার্জারি ওয়ার্ডের ইন্টার্ন ডাক্তার মাহফুজা তামান্না ও কর্মরত নার্সরা বলেন, সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ভর্তি হওয়ায় তুফান আলী মারা যান সকাল ৮টা ৪৫ মিনিটে। এরপর কী হয়েছে বলতে পারব না।

এক প্রশ্নের জাবাবে তারা বলেন, আমাদের কিছু করার নেই। দেশ ক্লিনিকের লোকজন সবসময় হাসপাতালে খবরদারি করে। আমরা ইসিজি করতে বলিনি, তারপরও ছুটে এসে দেশ ক্লিনিকের কর্মচারী মুসফিকুর রহমান ইসিজি করেছে। মৃত ব্যক্তির ইসিজি করে টাকা নেওয়া হয়ে থাকলে সেটি খুবই অন্যায় করেছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহিন বলেন, জেনারেল হাসপাতাল পরিচালনার বিষয়ে আমাদের তেমন কিছু করার নেই। তবে অভিযুক্ত ক্লিনিকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img