মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ, ট্রেন থেকে তেল লুট

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁয়ে তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। এর ফলে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে কুলাউড়া ও আখাউড়ার দুটি উদ্ধারকারী দল ট্রেন চলাচল স্বাভাবিক করার জন্য কাজ করে যাচ্ছে। আর অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ জানায়, সিলেটগামী তেলবাহী ট্রেনটি মাইজগাঁও এলাকায় আসামাত্রই ২১টি বগির মধ্যে ১০টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে যায়। এসময় বগিগুলোতে রক্ষিত জ্বালানি চুয়ে পড়তে থাকে। তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে রাতেই স্থানীয়রা ট্রেনের তেল লুট করে নিয়ে যায়। খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এ বিষয়ে সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার খলিলুর রহমান বলেন, ফেঞ্চুগঞ্জের মাইজগাঁওয়ে সিলেটগামী তেলবাহী ট্রেনের ১০টি বগি লাইনচ্যুত হওয়ায় সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে দুটি টিম কাজ করে যাচ্ছে। এছাড়াও অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি রয়েছে বলে তিনি জানান।

সিলেটের ফেঞ্চুগঞ্জ থানার ওসি শাফায়াত হোসেন জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে উদ্ধারকারী দল ট্রেন চলাচল স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img