মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

দিল্লিতে ইসরাইলী দূতাবাসের কাছে বিস্ফোরণ

ভারতের রাজধানী দিল্লিতে এ পি জে আব্দুল কালাম আজাদ রোডে অবস্থিত ইজরাইলী দূতাবাসের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। বিস্ফোরণে তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। গাড়িগুলি সেখানে পার্ক করা ছিল। হতাহতের কোনো খবর এখনো পাওয়া যাইনি।

আজ শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেল পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, জিন্দল হাউসের বাইরে এপিজে আবদুল কালাম রোডে মুদৃ ইম্প্রোভাইসড একপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ হয়। জিন্দল হাউস থেকে কয়েক মিটার দূরত্বে অবস্থিত ইজরাইলের দূতাবাস। ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি। শুধুমাত্র তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। গাড়িগুলির কাঁচ রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে। ডিভাইডারের একটি অংশের ঘাসও উঠে এসেছে।

প্রাথমিকভাবে জানা গেছে, দূতাবাসের প্রায় দেড়শো মিটার দূরে একটি ভবনের সামনের ফুটপাথে প্লাস্টিকের ব্যাগের মধ্যে আমোনিয়াম নাইট্রেট জাতীয় বিস্ফোরক রাখা ছিল। বিস্ফোরণের সময় দুই কিলোমিটার দূরে রাইসিনা হিলসের বিজয় চকে ‘বিটিং রিট্রিট’ (প্রজাতন্ত্র দিবসের সমাপ্তি অনুষ্ঠান) চলছিল। সেখানে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই নিরাপত্তার কারণে এলাকা ঘিরে ফেলেছে দিল্লি পুলিশ এবং কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী (সিআইএসএফ)। নমুনা সংগ্রহ করতে ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দিল্লি পুলিশের ফরেন্সিক দল। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকেও সে বিষয়ে জানানো হয়েছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img