বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

ঈশ্বরগঞ্জে উপজেলা চেয়ারম্যানসহ ৫ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে শনিবার অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনকে ঘিরে সংগঠনবিরোধী কাজে লিপ্ত থাকার অভিযোগে ক্ষমতাসীন দলের বর্তমান মেয়র ও বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার এবং উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনসহ পাঁচজনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের ২৮ তারিখে স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে দলীয় প্রার্থী হাবিবুর রহমান ও নৌকা প্রতীকের বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার নিজ ভবন থেকে নারকেল গাছ প্রতীকে নির্বাচন পরিচালনা করতে দলীয় নেতাকর্মীদের বিভিন্নভাবে চাপ প্রয়োগ করেছেন। উপজেলা আওয়ামী লীগ থেকে এমন অভিযোগ পাওয়ার পর দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের নির্দেশে সাধারণ সদস্য পদ থেকে হাবিবুর রহমানকে বহিষ্কার করা হয়েছে। একই অভিযোগে বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক জয়নাল আবেদীন ও বজলুর রহমানকে দলীয় পদ ও সাধারণ সদস্য থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, দলীয় প্রার্থীর বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারসহ পাঁচজনকে দলীয় পদ ও সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img