মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিজয় ভারতেরও বিজয়: মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ভারত মুক্তিযুদ্ধে বাংলাদেশকে সহায়তা করার পর থেকেই দুই দেশের মধ্যে চমৎকার বন্ধুত্ব রয়েছে। বাংলাদেশ মুক্তিযুদ্ধে বাংলাদেশিদের পাশাপাশি ভারতীয়দের ত্যাগের কথা সর্বদা স্মরণ করে।

তিনি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিজয় ভারতেরও বিজয় এবং এটিকে পরম মাত্রায় সফল করতে উভয় দেশকে একসাথে কাজ করতে হবে।

ঢাকায় ভারতীয় বিশেষ প্রতিনিধির সাথে এক এক্সক্লুসিভ আলোচনায় পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। দূরদর্শনের খবরে একথা জানানো হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারের সময়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক নতুন মাত্রা অর্জন করেছে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন,বাংলাদেশ এবং ভারতের মাঝে পাথরের ন্যায় মজবুত সম্পর্ক বিদ্যমান।

তিনি বলেন, প্রতিবেশী হিসেবে উভয় দেশের নেতৃত্ব খুব পরিপক্ক। বাংলাদেশ ও ভারত সংলাপ এবং আলোচনার মাধ্যমে সব কঠিন ও জটিল বিষয়ের সুস্পষ্ট সমাধান করছে। তিনি আশা প্রকাশ করেন, দু’দেশের মধ্যের সব অমীমাংসিত বিষয়গুলোর সমাধান হয়ে যাবে।

১৯৭১ সালে ভারতে তার অবস্থানের কথা স্মরণ করে মোমেন বলেন, ভারতের সাধারণ মানুষ বাংলাদেশিদের সাথে যে আচরণ করেছেন তা তিনি কখনোই ভুলতে পারবেন না। একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিজয় ভারতেরও বিজয় এবং এটিকে পরম মাত্রায় সফল করতে উভয় দেশকে একসাথে কাজ করতে হবে।।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img