মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

পৃথিবীর কোনো ষড়যন্ত্র ইসলামের অগ্রযাত্রাকে রুখে দিতে পারবে না: মাওলানা আফেন্দি

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি বলেছেন, পৃথিবীর কোনো ষড়যন্ত্র ইসলামের অগ্রযাত্রাকে রুখে দিতে পারবে না, অতীতেও পারেনি, ভবিষ্যতেও পারবে না, ইনশা আল্লাহ।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেটের দারুসসালাম দারুল হাদিস লাফনাউট মাদ্রাসার বার্ষিক মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা আফেন্দি বলেন, মানুষ যতক্ষণ না তার সবকিছুর উপরে কুরআন ও সুন্নাহকে প্রাধান্য দিবে, তার জীবনের পাথেয় হিসেবে কুরআন-সুন্নাহকে মেনে না নিবে, ততক্ষণ সে মুর্খদের অন্তর্ভুক্ত থাকবে। মানুষের বুদ্ধি, চোখ, কর্ণ ও ত্বকশক্তি সবকিছু ভুল ডিসিশন নিতে পারে, এসবের পরিস্থিতি সময়ে সময়ে পরিবর্তন হয়, তাই এসবকিছুর উপর বিবেচনা করে ধর্ম মানা যায় না, ধর্মের পথে জীবন পরিচালনা করা যায় না; বুঝে আসুক আর নাই আসুক কুরআন-সুন্নাহকে মেনে নিয়ে ধর্মের উপর অটল থাকতে হবে।

মাওলানা আফেন্দি আরও বলেন, পৃথিবীর অনেক পরাশক্তির মালিকেরা অনেক মতামত দিয়ে মানুষকে ভুল বুঝায়, এসময় যদি মানুষ তার বুদ্ধির উপর নির্ভর করে ইসলামকে মানতে চায় তাহলে সে বিভ্রান্ত হবে, দ্বীন থেকে ছিটকে পড়বে।

তিনি বলেন, পৃথিবীর পরাশক্তিরা যুগে যুগে ইসলাম ও ইসলামের নিশানা নিশ্চিহ্ন করতে বিভিন্ন ষড়যন্ত্র ও পায়তারা করেছে। ইসলামের সর্বশেষ নবী
মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জন্মের পূর্বে তৎকালীন ইয়ামেনের গভর্ণর আবরাহা কাবা ঘর ভাঙ্গার জন্য চেষ্টা করেছিলো, তখন উল্টো আল্লাহ তাকে ও তার বাহিনীকে ছোট আবাবিল পাখি দ্বারা নিশ্চিহ্ন করেছেন। এভাবে মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পৃথিবীতে আগমনের পর থেকে এখন পর্যন্ত যুগে যুগে আবরাহা, নমরুদ, ফেরাউনের উত্তরসূরীরা ইসলামের বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে।
তাই খুব সচেতন থাকতে হবে, বিচক্ষণ থাকতে হবে, যেভাবেই ষড়যন্ত্রকারীরা আসবে, সেভাবেই প্রতিহত করতে হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img