মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১

সৌদি সাবেক গোয়েন্দা প্রধানের বক্তব্যের নিন্দা জানালো হামাস-পিএলও

ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস এবং ফিলিস্তিন মুক্তি সংস্থা বা পিএলও সৌদি আরবের সাবেক গোয়েন্দা প্রধান বান্দার বিন সুলতান বিন আবদুল আজিজের সর্বসাম্প্রতিক বক্তব্যের কঠোর নিন্দা জানিয়েছে।

হামাসের মুখপাত্র সামি আবু জুহরি এক সংক্ষিপ্ত বিকৃতিতে বলেছেন, প্রিন্স বান্দার যে বক্তব্য দিয়েছেন তা অত্যন্ত দুঃখজনক। হামাসের এ মুখপাত্র সুস্পষ্ট করে বলেন, সৌদি আরবের সাবেক গোয়েন্দাপ্রধান যে কথা বলেছেন তা শুধুমাত্র দখলদার ইসরাইল সরকারের স্বার্থ রক্ষা করবে।

এদিকে ফিলিস্তিনি মুক্তি সংস্থা বা পিএলও’র মহাসচিব সাইয়েব এরিকাত তার টুইটার পেইজে দেওয়া এক পোস্টে বলেছেন, আরবদের মধ্যে যেকোনো ব্যক্তি আমেরিকার কাছে নিজেকে আস্থাশীল প্রমাণিত করার জন্য ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কথা বলতে পারেন তবে তা তাদেরকে বলতে হবে ফিলিস্তিনি জনগণ ও তাদের ঐতিহাসিক সংগ্রামকে অপমান না করে।

সৌদি আরবের সাবেক গোয়েন্দা প্রধান এবং আমেরিকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত প্রিন্স বান্দার বিন সুলতান বিন আব্দুল আজিজ সৌদি রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিভিশন চ্যানেল আল-আরাবিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে দাবি করেছেন, ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তির সুযোগ নষ্ট করেছে ফিলিস্তিন। ফিলিস্তিন নেতারা আরব-ইসরাইল সম্পর্ক স্বাভাবিকীকরণের যে বিরোধিতা করছেন তার সমালোচনা করেন প্রিন্স বান্দার আরো বলেছেন, তাদের এই সমালোচনা করার অধিকার নেই।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img