মঙ্গলবার, মে ২৪, ২০২২

এবার করোনা রোগীদের জন্য চাঁদপুরে স্থাপন করা হচ্ছে আইসিইউ

মহামারি করোনা সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এমতাবস্থায় চিকিৎসা প্রদানের জন্য বেশ বেগ পেতে হচ্ছে সরকারকে। এসব বিষয় মাথায় রেখে ইতোমধ্যে ‍বিভিন্ন জায়গায় করোনা ডেডিকেটেড হাসপাতাল নির্মাণ করছে সরকার। আবার অনেক যায়গায় স্থাপন করা হচ্ছে আইসিইউ।

এবার চাঁদপুরে করোনা রোগীদের চিকিৎসার জন্য কাঙ্খিত আইসিইউ বরাদ্দ মিলেছে। গতকাল মধ্যরাতে রাজধানী ঢাকা থেকে এসব সামগ্রী চাঁদপুরে পৌঁছে। এর আগে গত একবছর ধরে অনেক চেষ্টা চালানো হয়। তিন শয্যাবিশিষ্ট এই আইসিইউ স্থাপন করা হবে চাঁদপুর জেনারেল হাসপাতালে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিব উল করিম জানান, আইসিইউর জন্য গ্যাস সঞ্চালন সংযোগ, শয্যাগুলো স্থাপন এবং প্রয়োজনীয় জনবল তৈরি করে খুব দ্রুত সময়ের মধ্যে করোনা রোগীদের জন্য অতিগুরুত্বপূর্ণ এই চিকিৎসা ব্যবস্থা চালু করা হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, আইসিইউর শয্যার দীর্ঘদিনের চাহিদা ছিল। তা এখন থেকে দুর হতে চলেছে। এতে চাঁদপুরবাসী বেশ উপকৃত হবে। কমে যাবে মৃত্যুর হারও। এর আগে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম রাজধানী ঢাকা থেকে আইসিইউ স্থাপনের প্রয়োজনীয় যন্ত্রাংশ এবং করোনার অন্যান্য চিকিৎসা সামগ্রী নিয়ে গতকাল মধ্যরাতে এখানে পৌঁছান।

প্রসঙ্গত, চাঁদপুরে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭১২ জন এবং এতে মারা গেছেন ১০৩ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে পর্যাপ্ত চিকিৎসার অভাবে অর্থাৎ আইসিইউ না থাকায় অনেকেই মারা গেছেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img