ফ্রান্সের সাথে কুটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে: খেলাফত ছাত্র মজলিস

ফ্রান্সে রাষ্ট্রীয় সহায়তায় মহানবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে অবমাননার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (২৫ অক্টোবর) বাদ আসর রাজধানীর মোহাম্মদপুরে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ জাকির হুসাইন বলেন, রাসুল সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের মাধ্যমে ফ্রান্স সরকার যে উদ্ধত্ত প্রকাশ করেছে এর জন্য তাদের চড়া মূল্য দিতে হবে। বাংলাদেশ সরকারকে ফ্রান্সের সাথে সকল কুটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।

তিনি বলেন, সরকারের প্রতি আমি সুনির্দিষ্টভাবে ৩টি দাবি জানাই। এক.অবিলম্বে বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের এই ঘৃণ্য কাজের নিন্দা জানাতে হবে। দুই. অবিলম্বে জাতীয় সংসদে ফ্রান্সের এই ঘৃন্য কাজের নিন্দা জানিয়ে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। তিন.অবিলম্বে ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে কড়া ভাষায় ভর্ৎসনা করতে হবে।

বিক্ষোভ মিছিলে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী বাংলাদেশ সরকারকে হুশিয়ারি উচ্চারণ করে বলেন, সরকার যদি আগামী চব্বিশ ঘন্টার মধ্যে ফ্রান্সের এহেন ঘৃণ্য কাজের নিন্দা না জানায় তাহলে ফ্রান্সের দূতাবাস ঘেরাও এর কর্মসূচি দিতে বাধ্য হবো।

মহানগর উত্তরের সভাপতি আবু বকরের সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির ঢাকা মহানগরের দায়িত্বশীল মাওলানা জাহিদুজ্জামান, মাওলানা আব্দুল্লাহ আশরাফ, মাওলানা আল আবিদ শাকির সহ যুব মজলিস ও ছাত্র মজলিস ঢাকা মহানগরের দায়িত্বশীলবৃন্দ। মুফতি আশরাফুজ্জামান এর দুআ পরিচালনার মাধ্যমে বিক্ষোভ মিছিল সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *