বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

সর্বাত্মক লকডাউনে ঢাকার রাস্তায় পুলিশের তৎপরতা; বসানো হয়েছে ‍চেকপোস্ট

করোনা ভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে সারাদেশে সপ্তাহব্যাপী সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। এই লকডাউন শুরু হয়েছে আজ বুধবার (১৪ এপ্রিল) থেকে। লকডাউনকে জোরদার করতে ইতোমধ্যে প্রধানমন্ত্রী প্রশাসনকে ও দেশবাসীকে আহ্বান করেছেন। এর প্রেক্ষিতে বুধবার সকাল থেকে ঢাকার বিভিন্ন জায়গায় পুলিশের তৎপরতা বেশ উল্লেখযোগ্য। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে চেকপোস্ট। এসব চেকপোষ্টে যাত্রীদের পরিচয় এবং রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞেস করছেন।

বহু রাস্তা বেরিকেড বসিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। সেসব রাস্তায় জরুরি সেবা সংস্থার কোন যানবাহনও যেতে পারছে না, যেতে হচ্ছে বিকল্প রাস্তায়।সরকারের তরফ থেকে এটিকে সর্বাত্মক লকডাউন হিসেবে বর্ণনা করা হলেও গার্মেন্টসসহ শিল্প কারখানা এবং ব্যাংক খোলা রয়েছে।

এ দফায় সর্বাত্মক লকডাউন কার্যকর করতে সরকারের ১৩ দফা বিধি নিষেধে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনা, চিকিৎসা সেবা, লাশ দাফন এবং টিকা কার্ড নিয়ে টিকার জন্য যাওয়া) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

এর আগে ৫ থেকে ১১ই এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ দেয়া হলেও সেটি মোটেও কার্যকর হয়নি। পুলিশের তরফ থেকে ইতোমধ্যে বলা হয়েছে , বুধবার থেকে সর্বাত্মক লকডাউন কার্যকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়নে এবার কঠোর পদক্ষেপ নেয়া হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img