বুধবার, মে ২৫, ২০২২

খালেদা জিয়ার শারিরীক অবস্থা উন্নতির দিকে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করোনা শনাক্তের দশম দিনে তার শারিরীক অবস্থা স্থিতিশীল ছিল। শরিরের তাপমাত্রাও ছিল স্বাভাবিক। খাবারেও তিনি স্বাদ পাচ্ছেন। বেগম জিয়ার মেডিকেল টিমের সদস্যরা এ তথ্য জানিয়েছেন। তারা বলেন, বেগম জিয়া পুরোপুরি ঝুঁকিমুক্ত বলা না গেলেও তাঁর শারীরিক অবস্থা বেশ ভালো ও স্থিতিশীল রয়েছে।

গতকাল রোববার (১৮ এপ্রিল) বিএনপি চেয়ারপারসনের মেডিকেল টিমের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এসব জানান।

ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, গত কয়েক দিন ম্যাডামের (খালেদা জিয়া) শরীরে জ্বর ওঠানামা করছিল। আজ জ্বর নেই। শনিবারও ১০০ দশমিক ২ ডিগ্রি জ্বর ছিল। আজ তিনি স্বাভাবিকভাবেই খেতে পারছেন। খাবারে স্বাদও পাচ্ছেন। তাঁর শারীরিক অবস্থা পুরোপুরি স্থিতিশীল। তবে করোনা এমন একটি রোগ কখন কী হয়ে যায় বলা যাবে না। তাই আমরা ম্যাডামকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখছি।

বেগম জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার যে সিটিস্ক্যান রিপোর্ট, সেখানে ফুসফুসে সংক্রমণ খুবই সামান্য। যেটাকে চিকিৎসাবিজ্ঞানের ভাষায় মাইল্ড বা মাইনর বলা হয়। এর বাইরে তাঁর অক্সিজেন স্যাচুরেশন সব সময় ভালো। যেটা ৯৮ ও ৯৭ এর মধ্যে ওঠানামা করছে। করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁকে এখন পর্যন্ত অক্সিজেন দেওয়া লাগেনি। বেগম জিয়া মানসিক দিক দিয়েও খুবই স্ট্রং আছেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img