জনকল্যাণের স্বার্থে বিরোধী দলগুলোকে সাথে নিয়ে সামনে আগাবেন ইমরান খান

ইনসাফ | নাহিয়ান হাসান


জনকল্যাণের স্বার্থে আইনি বিষয়গুলোতে বিরোধী দলগুলোকে সাথে নিয়ে চলার ইচ্ছা প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, জনগণের অধিকার সংরক্ষণ ও বাস্তবায়নের ক্ষেত্রে আইন পরিষদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই গণঅধিকার সংরক্ষণ ও বাস্তবায়ন সম্পর্কিত বিদ্যমান আইনের পরিবর্তন এবং পরিবর্ধনে আমাদের সরকার যেকোন ধরনের পদক্ষেপ নিতে বিরোধী দলগুলোকে সাথে নিতে দ্বিধা করবে না।

স্পিকার আসাদ কায়সারের সাথে বৈঠককালে তিনি এই ইচ্ছা প্রকাশ করেন।

সম্প্রতি বিরোধী দলগুলোর তোপের মুখে পরা পাক প্রেসিডেন্ট, গণঅধিকার সংরক্ষণ ও বাস্তবায়ন আইন সংশোধনের ক্ষেত্রে বিরোধী দলগুলোর সহযোগিতা কামনা এবং তাদেরকে সাথে নিয়ে চলার ইচ্ছা প্রকাশ করেছেন।

ওই বৈঠকে স্পিকার আসাদ কায়সার পাক প্রধানের সাথে জনকল্যাণ বা জনস্বার্থ রক্ষা সম্পর্কিত বিষয়াদি এবং তদসংশ্লিষ্ট আইন পরিবর্তন-পরিবর্ধনের বিষয়ে আলোচনা করেন। এই বিষয়ে সরকারের মতামত ও ভূমিকা কী হবে তা নিয়েও বিস্তারিত আলোচনা হয় পাক জাতীয় সংসদের স্পিকার ও প্রধানমন্ত্রী ইমরান খানের।

অপরদিকে পাক জাতীয় সংসদের বিবৃতি অনুসারে জানা যায়,গিলগিত বালতিস্তান নির্বাচন উপলক্ষে আসন্ন সাংসদদের বৈঠকে স্পিকার আসাদ কায়সার প্রধানমন্ত্রী ইমরান খানকেও আস্থাভাজনদের তালিকায় রেখেছেন।

নির্বাচনের বিষয়ে স্পিকার আসাদ কায়সার বলেন,গিলগিত-বালতিস্তান নির্বাচনের স্বচ্ছতার জন্য আমরা বদ্ধপরিকর। স্বচ্ছ নির্বাচনের জন্য আমাদের সংসদ তাদের পূর্ণ শক্তি ব্যয় করবে। তাছাড়া, নির্বাচন কমিশনের সাথেও এই বিষয়ে আলোচনা করা হবে।

সূত্র: জিও নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *