বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩

শহীদ মাওলানা আদিল খান হত্যাকাণ্ডের প্রাথমিক তদন্ত রিপোর্ট দাখিল

ইনসাফ | নাহিয়ান হাসান


অতর্কিত সন্ত্রাসী হামলায় শাহাদাত বরণ করা পাকিস্তানের বিশিষ্ট ইসলামিক স্কলার ও সংস্কারক ড: মাওলানা আদিল খান হত্যাকাণ্ডের প্রাথমিক তদন্তের রিপোর্ট দাখিল করেছেন সিন্ধু প্রদেশের আইজি।

শনিবার ( ১০ অক্টোবর) সিন্ধুর মুখ্যমন্ত্রীর কাছে তিনি তার প্রাথমিক তদন্তের রিপোর্টটি দাখিল করেছেন বলে ডেইলি জাঙ্গের খবরে বলা হয়েছে।

প্রাথমিক তদন্তের ফলাফলের বিষয়ে মুখ্যমন্ত্রীর মুখপাত্র সংবাদ মাধ্যমকে জানান, মাওলানা আদিলের একজন বন্ধু শাহ ফয়সাল কলোনীর নিকট অবস্থিত শামা’ শপিং সেন্টারে সামান্য কেনাকাটার জন্য গাড়ি থেকে নামলে মাওলানার ভিগো গাড়িটি কলোনীর ২ নাম্বার রোডে অবস্থান করে। আর তার কিছুক্ষণ পরেই কয়েকটি মোটরসাইকেল আরোহী অজ্ঞাত বন্দুকধারী মাওলানার গাড়িকে লক্ষ্য করে গুলি চালিয়ে পালিয়ে যায়।

তদন্তে আরো জানা যায় যে, মোট গুলি চালানো হয়েছিল ৫ টি, যার ২ টিই গিয়ে লাগে শহীদ মাওলানা আদিলের দেহে। মাওলানা ও তার গাড়ি চালক গুলিবিদ্ধ হলেও গাড়িতে থাকা মাওলানার অপর সাথীকে কিছুই করা হয়নি। তিনি হাসপাতালে সম্পূর্ণ সুস্থ অবস্থায় আছেন।

উল্লেখ্য, শহীদ ড. মাওলানা আদিল খান ছিলেন করাচি ফারুকিয়্যাহ ইউনিভার্সিটির মুহতামিম এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়্যাহ পাকিস্তানের সাবেক প্রধান সলিমুল্লাহ খানের পুত্র। ধর্মীয় বিভেদ দূর করে পাকিস্তানকে ঐক্যবদ্ধ মুসলিম জাতি হিসেবে প্রতিষ্ঠায় তিনি নিরলসভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।

সূত্র: ডেইলি জাঙ্গ

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img