দেশব্যাপী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে লাকসামে মানববন্ধন অনুষ্ঠিত

দেশব্যাপী ধর্ষণ, নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে কুমিল্লার লাকসামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ধর্ষন বিরোধী আন্দোলন ফোরাম নামে একটি সংগঠন।

শুক্রবার বিকালে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম বাইপাস এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সংগঠনের পাঁচশত স্বেচ্ছাসেবী অংশ নেন।

মানবন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অনলাইন এক্টিভিস্ট ওয়ালিউল্লাহ কাউসার।

মানববন্ধনে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বৃহওর কুমিল্লা সেচ্ছাসেবী ফোরামের আহবায়ক সেলিম মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আশিকুর রহমান। আলআমিন ইইন্সটিটিউট এর শিক্ষক শাহজাহান খোকন, এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য ইয়াসিন, নাজমুল হাসান, রাকিব উদ্দীন, সহ প্রমুখ।

মানববন্ধনে দেশব্যাপী ধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ওয়ালিউল্লাহ কাউসার বলেন, ধর্ষণের সর্বোচ্ছ সাজা ফাঁসি দিলেই ধর্ষণ বন্ধ হবে না, সাথে ইভটিজিংও বন্ধ করতে হবে। ইভটিজিং বন্ধে ইউএনও এর মাধ্যে ভ্রাম্য আদালত দিয়ে ১০ থেকে ২০ বছরের সাজারও আইন করতে হবে।

তিনি তনু হত্যা বিচার নিয়েও প্রশ্ন তুলে বলেন, পৃথিবীর সব চেয়ে নিরাপদ জায়গা হলো ক্যান্টনমেন্ট, যেখানে বহিরাগতদের প্রবেশ নিষেধ তাহলে তনু কিভাবে ধর্ষণের শিকার ও হত্যা হয়। যেখানে এত নিরাপদ জায়গাতেই কেউ নিরাপদ নয় তাহলে তো বাংলাদেশও এখনো নিরাপদ নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *