অল ওয়েদার রোডে নিরাপত্তা নিশ্চিত করার সুপারিশ

হাওর অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন কিশোরগঞ্জের ইটনা-মিঠামইন-অষ্টগ্রামকে যুক্ত করা ‘অল ওয়েদার রোডে’ নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বুধবার কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে সংসদ ভবনে কমিটির সপ্তম বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে হাওর অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণে ইটনা-মিঠামইন-অষ্টগ্রামে নির্মিত দৃষ্টিনন্দন সড়কটি উদ্বোধন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়।

এরই মধ্যে জনপ্রিয় পর্যটন এলাকায় পরিণত হওয়া রাস্তাটির আশপাশে তেমন কোনো বাড়িঘর না থাকায় যেকোনো সময় নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা প্রকাশ করে বৈঠকে রাস্তাটিতে নিরাপত্তা নিশ্চিত ও অন্যান্য জনচাহিদামূলক বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়।

সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা জোনের আওতায় চলমান ২৩টি উন্নয়ন প্রকল্পের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি নিয়ে বৈঠকে আলোচনা করা হয়।

এতে ধলেশ্বরী ব্রিজের টোল আদায়ে ইজারার সময় তিনবার বাড়িয়ে একই ইজারাদারকে দেয়ার বিষয়টি মন্ত্রণালয়কে তদন্ত কমিটি গঠন করে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়।

বৈশ্বিক মহামারির কারণে বন্ধ থাকার পর মেট্রো রেলের কাজ আবার পুরোদমে শুরু হয়েছে বলে বৈঠকে জানানো হয়।

নদীতে প্রবল স্রোতের কারণে দীর্ঘ সময় পর পদ্মা সেতুর ৩২ নম্বর স্প্যান বসানো হয়েছে এবং বাকিগুলোও দ্রুততম সময়ে বসানো হবে বলে জানানো হয় বৈঠকে।

কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনলাইনের মাধ্যমে বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়া, কমিটির অন্যান্য সদস্যের মধ্যে এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন ও রাবেয়া আলীম, সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।

সূত্র: ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *