যোগীর রাজ্যে নিরাপদে নেই নারীরা; তিন নাবালিকার ওপর এসিড নিক্ষেপ

হাথরস কাণ্ডের প্রতিবাদে উত্তাল যখন গোটা ভারত ঠিক তখনই হিন্দুত্ববাদী যোগী আদিত্যনাথের রাজ্যে আবার উত্তরপ্রদেশে তিন দলিত নাবালিকার ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে তিন দলিত বোনের ওপর এসিড হামলা চালায় অজ্ঞাত দুষ্কৃতিকারীরা।

এবার বাড়িতে ঢুকে হামলা চালানো হয়েছে। হামলার কারণ এখনও অজানা। তবে এই ঘটনায় উত্তরপ্রদেশের হিন্দুত্ববাদী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর রাজ্যে দলিত এবং মহিলাদের নিরাপত্তা নিয়ে আরও একবার প্রশ্ন উঠেছে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

এবারের ঘটনাস্থল উত্তরপ্রদেশের গোন্দা জেলা। তিন বোনের বয়স যথাক্রমে ৮, ১২ এবং ১৭ বছর। তিনজনের ওপর একইসময় বাথরুম পরিষ্কার করার এসিড নিয়ে হামলা করা হয়। গুরুতর জখম অবস্থা নিয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন তিন বোন। পরিবার সূত্রে খবর, বাড়ির ছাদে ঘুমোচ্ছিল তিন বোন। সেই সময় কেউ বাড়ির রেইন ওয়াটার পাইপ বেয়ে ছাদে উঠে তাদের লক্ষ্য করে এসিড ছোঁড়ে। তারা চিৎকার করে উঠতেই বাড়ির বাকি সদস্যরা ছাদে ছুটে আসে। কিন্তু হামলাকারীদের ধরা যায়নি।

আক্রান্তদের বাবা রাম অবতার জানিয়েছেন, তার সঙ্গে কারোর শত্রুতা ছিল না। তার মেয়েদের ওপর এমন নৃশংস হামলা কে করল, তা তিনি ভাবতেই পারছেন না। গোন্দা জেলার পুলিশ সুপার শৈলেশ কুমার জানিয়েছেন, তিন বোনেরই বয়ান রেকর্ড করেছে পুলিশ। বড় বোনের বয়স সামান্য বেশি তাই সে আততায়ীকে শনাক্তকরণে সাহায্য করতে পারবে বলে অনুমান করছেন তদন্তকারীরা। এছাড়াও পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

সূত্র: ভয়েস অফ আমেরিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *