বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

করোনা পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মানুষের বেপরোয়া আচরণের কারণে কোভিড-১৯ পরিস্থিতির অবনতি হয়েছে। সংক্রমণ যে হারে বাড়ছে, তাতে পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়ছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কোভিড হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, মহাখালিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কোভিড হাসপাতালে দুইশ আইসিইউ বেডের ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া গতবারের চেয়ে ১০ থেকে ১১ গুণ করোনা রোগী বেড়েছে। এ কারণে সবাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বানও জানাচ্ছি।

তিনি বলেন, দেশ ও মানুষের মঙ্গলের জন্যই কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছে। কারো ওপর বল প্রয়োগ করতে চায় না সরকার। নিজেদের মঙ্গলের জন্য সবারই স্বাস্থ্যবিধি মানা উচিত।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সবচেয়ে বড় বিষয় আমরা ৫ হাজার বেড করলাম। এরপরে তো আর এক ইঞ্চি জায়গাও নাই যেখানে আপনি আরেকটা বেড রাখতে পারবেন। তখন বেডটা কোথায় দিবো? আপনাদের বাড়ি-ঘরে তো বেড নিয়া গেলে হবে না।

তিনি প্রশ্ন তোলেন, রোগী যদি আজকে ১০ হাজার হয়ে যায়, ২০ হাজার হয়ে যায়, কোথায় নিবেন? কোথায় চিকিৎসা করবেন? ডাক্তার কোথা থেকে পাবো? বেড বাড়ালাম, নার্স কোথা থেকে পাবো? এটা তো সম্ভব নয়।

তিনি বলেন, আমরা যদি সংক্রমণ কমাতে চাই এবং মৃত্যু কমাতে চাই তাহলে লকডাউনের বিধিবিধান মানতে হবে। ১৮-দফা নির্দেশনা মানতে হবে, মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img