শনিবার, জুলাই ২, ২০২২

শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা দিলে লাগাতার কর্মসূচি দেওয়া হবে: হেফাজত মহাসচিব

ইনসাফ | শেখ আশরাফুল ইসলাম


হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জেহাদি বলেছেন, আজ সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে হেফাজতে ইসলাম। একইভাবে আগামীকাল হরতাল কর্মসূচি পালনে সরকার ও প্রশাসনকে কোনপ্রকার বিঘ্ন না ঘটানোর অনুরোধ করছি। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা প্রদান করলে, লাগাতার কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে হেফাজতে ইসলাম। এবং এর দায় সরকারকেই বহন করতে হবে।

আজ শনিবার (২৭ মার্চ) ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে শুক্রবার বাদ জুম’আ জাতীয় মসজিদ বায়তুল মোকররম, হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনরত ছাত্র, মুসল্লীদের উপর পুলিশ-সরকারদলীয় নেতাকর্মীদের বর্বরোচিত হত্যা এবং হামলার প্রতিবাদে হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা আগামীকাল রোববার এর হরতাল কর্মসূচী উপলক্ষে রাজধানীর খিলগাঁওস্থ মাখজানুল উলূম মাদরাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আল্লামা নুরুল ইসলাম জেহাদি বলেন, শুক্রবার সাধারণ মুসল্লীরা শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচী পালনকালে পুলিশ ও হেলমেট বাহিনীর নির্বিচারে গোলাবর্ষণের ফলে বিক্ষোভকারীদের সাথে সংঘাত সৃষ্টি হয়, আর সেখানে ৫ জনকে শহীদ করে।

সংবাদ সম্মেলনে হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সারা দেশে শান্তি বিরাজের কথা ছিল। অথচ রক্তে রঞ্জিত হয়েছে স্বাধীন দেশের মানুষগুলোই।

সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img