বুধবার, মে ২৫, ২০২২

লকডাউন বৃদ্ধির ব্যাপারে সিদ্ধান্ত বৃহস্পতিবার

করোনা সংক্রমণের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে দেশজুড়ে চলছে সপ্তাহব্যাপী লকডাউন। তবে সেটি বৃদ্ধি করা হবে কি না সে ব্যাপোরে জানা যাবে আগামী বৃহস্পতিবার। পরিস্থিতি দেখে সে বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।

আজ সোমবার (৫ এপ্রিল) মন্ত্রিসভার বৈঠকের পর সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আনোয়ারুল ইসলাম বলেন, বৃহস্পতিবার পর্যালোচনা করা হবে। দেখা যাক অবস্থা কী হয়। করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আজ থেকে শুরু হয়েছে লকডাউন। এর আওতায় মানুষের কাজ ও চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। গণপরিবহন চলছে না। জরুরি কাজের জন্য সীমিত পরিসরে অফিস খোলা থাকছে। তবে লকডাউনের প্রথম দিনে দেখা গেছে ঢিলেঢালাভাব।

মন্ত্রিসভার ভার্চ্যুয়াল বৈঠকে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে উদ্ধৃতি করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ৮ এপ্রিল থেকে দেওয়া শুরু হবে করোনার টিকার দ্বিতীয় ডোজ। দ্বিতীয় ডোজ নিয়ে সমস্যা হবে কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে কথা হয়েছে। তিনি বলেছেন, সমস্যা হবে না। টিকা যা আছে, তা দিতে দিতেই আরও টিকা চলে আসবে।

লকডাউনের মধ্যে বই মেলা চলা নিয়ে প্রশ্নের জবাবে খন্দকার আনোয়ারুল বলেন, এটি সংস্কৃতি মন্ত্রণালয়কে দায়িত্ব দেওয়া হয়েছে । তাদের সঙ্গে কথা বলতে হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img