মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

পাকিস্তানী শিশুদের জন্য রক্ত দান করলেন আব্দুর রহমান গাজী খ্যাত আরতুগ্রুল তারকা

ইনসাফ | নাহিয়ান হাসান


ঐতিহাসিক তুর্কী টিভি সিরিজ দিরিলিস আরতুগ্রুল বা আরতুগ্রুল গাজীর মাধ্যমে বিশ্বজুড়ে সুখ্যাতি পাওয়া তুর্কী অভিনেতা ও অভিনেত্রীরা এখনো পাকিস্তানিদের হৃদয়ে রাজত্ব করে চলেছেন।

আরতুগ্রুল সিরিজটির প্রধান চরিত্র আরতুগ্রুল গাজীর অন্যতম প্রধান সহযোগী কমান্ডার আব্দুর রহমান গাজী চরিত্রে অভিনয় করা জালাল আলী সাম্প্রতিক সময়ে পাকিস্তান সফরকালে রক্তদানের মাধ্যমে সবার মুখে হাসি ফুটিয়েছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) করাচীর একটি শিশু হাসপাতালে তিনি এই রক্তদান করেন।

সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়, পাকিস্তান থেকে দেশে ফিরে এসে আব্দুর রহমান গাজী হিসেবে পরিচিত জালাল আলী তার ইন্সটাগ্রাম একাউন্টে পাকিস্তানে রক্তদানের ছবি দিয়ে পাকিস্তানিদের প্রতি নিজের অবিরাম ভালোবাসার কথা জানিয়ে একটি দীর্ঘ বক্তব্য জুড়ে দেন।

বক্তব্যটিতে তিনি বলেছিলেন যে, তিনি তার জীবনের সবচেয়ে বেশি বিশেষ মুহুর্তটি কাটিয়েছেন পাকিস্তানে। আপলোড করা ছবিটির মাধ্যমে, বিশাল হৃদয়ধারী শিশুদের রক্তদানের প্রতিও তিনি সবাইকে উদ্বুদ্ধ করতে চেয়েছেন বলে উল্লেখ করেন।

রক্তদানের প্রতি সবাইকে উদ্বুদ্ধ করতে রক্তদানের মাধ্যমে পাকিস্তানিদের সাথে তিনি রক্ত ভাই হয়ে গিয়েছেন উল্লেখ করে এই তারকা বলেন, আমরা একে অপরের রক্ত ভাই হতে পারি। যদি আমার পাকিস্তানি ভাইয়েরা আমার রক্ত গ্রহণ করেন তবে ইন-শা আল্লাহ আমরা রক্ত ভাই হয়ে যেতে পারি।

বক্তব্যের শেষের দিকে তিনি লিখেছিলেন, দয়া করে আমাদের রক্তদান করতে সুযোগ দিন। থ্যালাসেমিয়া এবং অন্যান্য গুরুতর রোগের জন্য রক্তদান করা অতিব জরুরী।

অপরদিকে বিএমটি সার্জন এবং উমাইর সানা ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল ডা: সাকিব আনসারী বলেন, বস্তুত পাকিস্তানি শিশুদের জন্যই টার্কিশ রক্তদান করা হয়ে থাকে।

তাছাড়া, এটি দুই দেশের মাঝে দীর্ঘমেয়াদি সম্পর্ককে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন তিনি।

সূত্র: ইয়েনি শাফাক

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img