সোমবার, অক্টোবর ১৮, ২০২১

নারীসহ ২ ফিলিস্তিনীকে গুলি করে শহীদ করল ইসরাইল

পশ্চিম তীর ও জেরুসালেমে দুই ফিলিস্তিনিকে গুলি করে শহীদ করেছে দখলদার ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের বাহিনী। শহীদদের মধ্যে একজন নারী রয়েছেন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ফিলিস্তিনের পশ্চিম তীরের উত্তর-পশ্চিমাঞ্চলীয় জেনিনে এ ঘটনা ঘটে।

জানা যায়, জেনিনের আল সিলাহ আল হারিথিয়া গ্রামে ২২ বছর বয়সী আলা নাসের মুহাম্মাদ জায়ুদ ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনাদের গুলিতে শহীদ হন। অপরদিকে জেনিনের দক্ষিণের কাবাতিয়া গ্রামে শহীদ হন ৩০ বছর বয়সী ইসরা খুজাইমা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জায়ুদের গায়ে চারটি বুলেট বিদ্ধ হয়েছে। দু’টি তার বুকে লেগেছে, একটি তার ঘাড়ে এবং অন্যটি তার ডান উরুতে আঘাত করেছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, বুধবার রাতে বুরকিন গ্রামের কাছে গুলিবিদ্ধ হন জায়ুদ। সে সময় ডজনখানেক সামরিক জিপে করে এসে ওই এলাকায় হামলা চালায় ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা। এ সময় বহু ফিলিস্তিনীকে অবৈধভাবে ধরে নিয়ে যায় ইসরাইলের সেনারা।

প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গণমাধ্যমকে জানান, খুব কাছ থেকে তাকে গুলি করে ইসরাইলি বাহিনী। ইসরাইলি সেনাবাহিনী এবং তাদের জিপ গাড়ি দিয়ে জায়ুদকে ঘিরে রাখা হয়। তারা অ্যাম্বুলেন্স প্রবেশ করতে দেয়নি। যখন তারা নিশ্চিত হয় যে, সে মারা গেছে তখন অ্যাম্বুলেন্স প্রবেশের অনুমতি দেওয়া হয়।

ওই এলাকায় আরও দুই ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। সেখান থেকে আরও দু’জনকে ধরে নিয়ে গেছে ইহুদি সেনারা।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img