বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

আগামীকাল উদ্বোধন হচ্ছে আইনুদ্দীন আল আজাদের নামে প্রতিষ্ঠিত মাদরাসার শিক্ষা কার্যক্রম

দেশের কিংবদন্তী ইসলামী সঙ্গীত শিল্পী মাওলানা আইনুদ্দীন আল আজাদ রহ.-এর নামে প্রতিষ্ঠিত “মাদরাসাতু জামেউল উলুম আইনুদ্দীন” মাদরাসার নতুনকরে শিক্ষা কার্যক্রম উদ্বোধন করা হবে।

আগামীকাল শুক্রবার (১ অক্টোবর) মাদরাসাটির শিক্ষা কার্যক্রম নতুনকরে উদ্বোধন করার কথা রয়েছে।

অনুষ্ঠানে অংশগ্রহণ করতে ঢাকা থেকে ঝিনাইদহে যাচ্ছে লেখক, সাংবাদিক, শিল্পী-সাহিত্যিক ও অনলাইন এক্টিভিস্টদের একটি দল।

জানা যায়, ২০১০ সালে আইনুদ্দীন আল আজাদের ইন্তেকালের পর তাঁর স্মরণে পরিবারের উদ্যোগে “মাদরাসাতু জামেউল উলুম আইনুদ্দীন” নামে ঝিনাইদহে মরহুমের গ্রামের বাড়িতে একটি মাদরাসা প্রতিষ্ঠা করা হয়। ২০১০ সালের ২৪ জুন প্রতিষ্ঠানটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চরমোনাই পীর মুফতী রেজাউল করীম। এর নামকরণ করেন মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী। মাদরাসাটি প্রতিষ্ঠার কয়েক বছর পর ঘূর্ণিঝড় আইলার আঘাতে বড় ধরণের ক্ষতিগ্রস্ত হয়। এতে বন্ধ হয়ে যায় প্রতিষ্ঠাটি। পরিবারের সামর্থ না থাকায় গত অর্ধ যুগের বেশি সময় হয়ে গেলেও মাদরাসাটি আর সচল করা সম্ভব হয়নি। সে থেকে পরিত্যক্ত পড়ে ছিলো “মাদরাসাতু জামেউল উলুম আইনুদ্দীন”।

তবে দীর্ঘ অর্ধযুগের পর ইংল্যান্ড প্রবাসী বিশিষ্ট মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাওলানা সালাহউদ্দীন জাহাঙ্গীরের পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠানটি আবারো আলোর মুখ দেখছে।

প্রতিষ্ঠানটির নতুনকরে শিক্ষা কার্যক্রম উদ্বোধন করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন আইনুদ্দীন আল আজাদ রহ. এর শিষ্য ও কলরবের একাংশের পরিচালক মাওলানা আবু সুফিয়ান।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img