শনিবার, অক্টোবর ৮, ২০২২

আজ ছাত্র জমিয়তের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহযোগী সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দারুল উলুম দেওবন্দের নীতি আদর্শকে সামনে রেখে জমিয়তের মূল লক্ষ্য ‘আল্লাহর জমিনে আল্লাহর নেজাম’ প্রতিষ্ঠায় ছাত্র সমাজকে যোগ্য জনশক্তি হিসেবে গড়ে তুলতে আজকের এইদিনে প্রতিষ্ঠা করা হয় ‘ছাত্র জমিয়ত বাংলাদেশ’।

১৯৯১ সালের ১২ ডিসেম্বর জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় মজলিসে আমেলায় ছাত্র জমিয়ত প্রতিষ্ঠার সিদ্ধান্তটি চুড়ান্ত হয়। পরবর্তীতে ‘ব্যক্তিগঠন, ইসলামী শিক্ষা ও সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে আসুন’এই প্রতিপাদ্যকে ধারণ করে ১৯৯২ সালের ২৪ জানুয়ারী আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ‘ছাত্র জমিয়ত বাংলাদেশ’। সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন যথাক্রমে শেখ মুজিবুর রহমান ও আবু বকর সিদ্দিক। বর্তমানে ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন এখলাছুর রহমান রিয়াদ এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন হুজাইফা ইবনে ওমর।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র জমিয়ত দেশব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মাঝে রয়েছে দেশের সকল শাখায় প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভা, দেশের সকল জেলা মহানগরে বর্ণাঢ্য র্যালী।

spot_img
spot_img

সর্বশেষ