শেখ হাসিনার নেতৃত্বে করোনা নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বের ২০ নম্বর এবং দক্ষিণ এশিয়ায় এক নম্বরে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসার ব্যবস্থা ও মানুষকে সচেতন করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ করা কঠিন কাজ। আমেরিকার মতো দেশে একদিনে করোনায় সাড়ে ৪ হাজার মানুষ মারা গেছেন। দুই দিনে ৮ হাজার মানুষ মারা গেছেন, সেখানে বাংলাদেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারা যায়নি।

গণমাধ্যমের উদ্দেশে তিনি বলেন, সংবাদ পরিবেশন আপানাদের কাজ। সংবাদ পরিবেশন করলে মানুষ ও সরকার সচেতন হয়। তখন সরকার সঠিক সিদ্ধান্ত নিতে পারে। আবার কিছু কিছু লোক তারা সংবাদ তৈরি করে, তাই সংবাদ তৈরি না করে সংবাদ পরিবেশন করার আহ্বান জানান তিনি।

জাহিদ মালেক বলেন, জানুয়ারি মাসের শেষের দিকেই আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাব। ভ্যাকসিন প্রয়োগের কিছু ব্যবস্থা সম্পন্ন করেছি এবং কিছু ব্যবস্থা চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *