বুধবার, জানুয়ারি ১৯, ২০২২

ডেনমার্কের মসজিদে সন্ত্রাসী হামলার নিন্দা জানালেন শায়েখ আলী আরবাস

ডেনমার্ক-জার্মানি সীমান্তে গত শুক্রবার তুর্কি একটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন তুরস্কে ধর্মবিষয়ক মন্ত্রণালয় দিয়ানতের প্রধান শায়েখ আলী আরবাস।

তিনি বলেন, দিন দিন যেভাবে ইসলামবিদ্বেষী প্রচার চালাচ্ছে একটি বর্ণবাদী গ্রুপ, তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা উচিত। অন্যথায় তারা আরও সন্ত্রাসী কার্যক্রম চালাতে থাকবে।

রোববার (২৪ জানুয়ারি) এক টুইটবার্তায় তিনি এই প্রতিবাদ জানান।

ডেনমার্কে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় জার্মান সীমান্তে তুর্কি ওই মসজিদে হামলা চালায় এক দল সন্ত্রাসী। এছাড়াও সন্ত্রাসীরা মসজিদের দেয়ালে আপত্তিকর লেখা লিখে।

মসজিদটি পরিচালনা করে আসছে ড্যানিশ-টার্কিশ ইসলামিক ফাউন্ডেশন। এ বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

মসজিদ কমিটির প্রেসিডেন্ট হুরসিত টোকা জানান, গত শুক্রবার সন্ধ্যায় তিনি আবেনরা মসজিদে নামাজ পড়তে আসেন। কিন্তু পর দিন শনিবার সকালে তিনি মসজিদে গিয়ে দেয়ালে পবিত্র কুরআন শরিফ সম্পর্কে আপত্তিকর লেখা দেখতে পান।

করোনাভাইরাসের কারণে মসজিদটি আংশিক বন্ধ রয়েছে। মসজিদ কর্তৃপক্ষ দেয়ালে এ ধরনের আপত্তিকর লেখা সম্পর্কে পুলিশকে অবহিত করেছে।

পুলিশ ওই এলাকার সারভাইল্যান্স ক্যামেরা পরীক্ষা ও ঘটনার তদন্ত শুরু করেছে। হুরসিত এ ঘটনার নিন্দা জানান এবং ওই আপত্তিকর লেখা মুছে ফেলা হয়েছে বলে জানান।

ডেনমার্কের খ্রিস্টান সন্ত্রাসীরা প্রায়ই কুরআন পোড়ানোসহ বিভিন্ন বর্ণবাদী আচরণ করে থাকে। তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানসহ বিশ্বের বিভিন্ন মুসলিম নেতারা দেশটির এমন ইসলাম বিদ্বেষের নিন্দা জানিয়ে আসছেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img