মঙ্গলবার, মে ২৪, ২০২২

কীর্তন হলো সেখানে বাধা দিল না, ওয়াজ কেন বন্ধ করল: কাদের মির্জা

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, ৮ নম্বর ওয়ার্ডে ক্ষীরত মাজন বাড়িতে আয়োজিত কীর্তন অনুষ্ঠানে যোগদান করেছি, পরিদর্শন করেছি। সেখানে স্বাস্থ্যবিধি মেনে তারা কীর্তন করেছে। আর গতকালকে আমি বসুর পৌরসভা ৭নং ওয়ার্ডে স্বাস্থ্যবিধি মেনে ওয়াজ মাহফিল করার জন্য পারমিশন দিয়েছিলাম। কিন্তু আমি কেন পারমিশন দিলাম- এ কারণে আজকে মুসলিম সম্প্রদায়ের মধ্যে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য ওয়াজ মাহফিল বন্ধ করে দিয়েছে। তারা আজকে কেন ওয়াজ বন্ধ করেছে? আপনারা এলাকার মানুষ ঐক্যবদ্ধ হোন। কী জন্য ওয়াজ বন্ধ করেছে জবাব দিতে হবে। এখানে ওয়াজের সাথে আপনারা যারা জড়িত ছিলেন, তারা প্রশাসনের কাছ থেকে লিখিত নিন। ওই লিখিত বিবরণ প্রধানমন্ত্রীর কাছে পাঠাব, মন্ত্রীর কাছে পাঠাব। কেন তারা ওয়াজ বন্ধ করল? কীর্তনের দিন কীর্তন হলো, আমি সেখানে গেলাম। সেখানে অনেকক্ষণ ছিলাম। কিন্তু সেখানে বাধা দিলো না। ওয়াজ কেন বন্ধ করল? শুধু মুসলিম সম্প্রদায়ের মধ্যে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এটা করেছে। এভাবে নানা ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে যাচ্ছে প্রতিনিয়ত, প্রতিদিন।

বুধবার (৩১ মার্চ) সকাল ১১টায় বসুরহাট বাজার পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

কাদের মির্জা বলেন, শুধু ওয়াজ মাহফিল বন্ধ করে তারা ক্ষান্ত হচ্ছে না। আমি বসুরহাট পৌরসভার মেয়র। কিন্তু আজকে সাধারণ পুলিশ অফিসার দিয়ে আমাকে অপমান করাচ্ছে। নানাভাবে লাঞ্ছিত করছে। কীর্তন হলো সেখানে বাধা দিল না, ওয়াজ কেন বন্ধ করল?

তিনি বলেন, এই (ইউএনও) ওসি, তদন্ত অফিসার ওবায়দুল কাদেরের সহযোগিতায় এখানে আছে। আজকে মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য তারা এই কাজ করছে। মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার বিচার একদিন কোম্পানীগঞ্জের মানুষ, বাংলাদেশের মানুষ একদিন করবে, আল্লাহ একদিন করবে। আল্লাহর বিচার বড় বিচার। আমাদের উপজেলা চেয়ারম্যান সাহেব আমার সাথে বেঈমানি করেছে না।

ওই দিন তৌফিক এলাহী চৌধুরী হাজার হাজার মানুষের সামনে বেইজ্জতি করছে না। এই (ইউএনও) ওসি, তদন্ত অফিসার একটা ধর্মীয় অনুষ্ঠান বন্ধ করার জন্য এদের বিচার আল্লাহ করবে, জনতার আদালতে হবে। কেন তারা ধর্মীয় অনুভূতিতে আঘাত করল? আমি এটার বিচার চাই। আমি জননেত্রী শেখ হাসিনার কাছে বিচার চাই। কেন ওয়াজ বন্ধ করা হলো, এটার বিচার আমি চাই।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img