মঙ্গলবার, মে ১৭, ২০২২

যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করায় আর্মেনিয়াকে দাতভাঙ্গা জবাব দিল আজারবাইজান

আজ শনিবার (১০ অক্টোবর) বেলা ১২টা থেকে যুদ্ধবিরতি চুক্তি কার্যকর হওয়া সত্ত্বেও আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করেছিল। আজারবাইজান সঙ্গে সঙ্গেই এর পাল্টা জবাব দিয়েছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। খবর বিবিসির।

বলা হয়েছে, আঘদারা-টারটার ও ফুজুলি-জাবরাইল এলাকায় আর্মেনিয়া যুদ্ধবিরতি লঙ্ঘনের চেষ্টা করে। আমাদের বেশ কয়েকটি আবাসিক এলাকায় আর্মেনিয়ান সশস্ত্র বাহিনী গুলি চালায়। সাথে সাথে তাদের কঠোর জবাব দেওয়া হয়েছে।

আর্মেনিয়ান সেনাবাহিনীর হামলার বিরুদ্ধে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে জানায় আজেরি প্রতিরক্ষা মন্ত্রণালয়। আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, যুদ্ধবিরতি লঙ্ঘন কারায় আর্মেনিয়ান সামরিক বাহিনীর সাঁজোয়া যান আজারবাইজান সেনাবাহিনী ড্রোন হামলার মাধ্যমে ধ্বংস করে দিয়েছে।

এর আগে, শুক্রবার রাশিয়ার মধ্যস্থতায় মস্কোতে অনুষ্ঠিত শান্তি আলোচনায় অংশ নেন আজারবাইজান ও আর্মেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী। টানা ১০ ঘণ্টার ওই বৈঠকে যুদ্ধবিরতিতে সম্মত হয় দুই দেশ। এর মধ্য দিয়ে টানা দুই সপ্তাহের ভয়াবহ যুদ্ধের অবসান হতে যাচ্ছে ককেশাস অঞ্চলের এই দুই দেশে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img